Home /News /kolkata /
পুজোর মাসে ইডেনে ভারত-নিউজিল্যান্ড টেস্ট হওয়া নিয়ে আশঙ্কা !

পুজোর মাসে ইডেনে ভারত-নিউজিল্যান্ড টেস্ট হওয়া নিয়ে আশঙ্কা !

প্রথম সূচি প্রকাশের পর সিএবির চাপে দু’ঘন্টায় মতবদল বোর্ডের। তবু কাটল না জট।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: মঙ্গলবার ভারত-নিউজিল্যান্ড সিরিজের সূচি প্রকাশ ঘিরে একপ্রস্থ নাটক। প্রথম সূচি প্রকাশের পর সিএবির চাপে দু’ঘন্টায় মতবদল বোর্ডের। তবু কাটল না জট। কিউই সিরিজের দ্বিতীয় টেস্ট ইডেনে। মহালয়ার শহরে টেস্ট আয়োজন ঘিরে একরাশ আশঙ্কা।

    বোর্ডের সূচি। সিএবি-র চাপ। দ্রুত সূচিবদল। তবু মহালয়ার মাঝেই ইডেনে টেস্ট ম্যাচ ঘিরে পুরোপুরি কাটল না জটিলতা। সর্বশেষ খবর, ভারত-নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট হবে কলকাতায়। ৩০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত হবে এই টেস্ট ম্যাচ। আগে সিরিজের তৃতীয় টেস্ট ইডেনে দেওয়ার পর তড়িঘড়ি সিএবি-র আবেদনে সাড়া দিয়ে সূচিতে রদবদল আনল বোর্ড। কিন্তু থেকে গেল একগুচ্ছ আশঙ্কা। পুজোর ঠিক আগে মহালয়ার সময় ম্যাচে পুলিশের প্রয়োজনীয় অনুমতি কী আদৌ মিলবে? রেওয়াজ অনুযায়ী পয়লা থেকে ১৫ অক্টোবর ময়দান বন্ধ থাকে সেই ইংরেজ আমল থেকে। তার মাঝে টেস্ট ম্যাচের জন্য সেনা কী ব্যতিক্রমী পথে হেঁটে অনুমতি দেবে? তৃতীয় আশঙ্কাটা আরও গুরুতর। জুলাই থেকে সেপ্টেম্বর জুড়েই বর্ষা চলে পূর্ব ভারতে। এবার বর্ষা আসছে আরও দেরিতে। তাই সেপ্টেম্বরের শেষে টেস্ট ম্যাচ আয়োজনে পিচ প্রস্তুতিতে কী প্রভাব পড়বে না?

    ইডেনে টেস্টের সূচি

    - ভারত-নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট - ৩০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত ম্যাচ

    ইডেনে টেস্টে জটিলতা - পুজোর মুখে মহালয়ার সময় ম্যাচ - পুলিশের প্রয়োজনীয় অনুমতি ঘিরে আশঙ্কা - ১ থেকে ১৫ অক্টোবর বন্ধ থাকে ময়দান - সেনার প্রয়োজনীয় অনুমতি ঘিরে প্রশ্ন - জুলাই থেকে সেপ্টেম্বর জুড়ে পূর্ব ভারতে বর্ষা - এবার বর্ষা আসছে আরও দেরিতে - সেপ্টেম্বরে পিচ প্রস্তুতি নিয়েও আশঙ্কা

    ভারত-নিউজিল্যান্ড সিরিজের সূচি - ২২ সেপ্টেম্বর থেকে প্রথম টেস্ট কানপুরে - ৮ অক্টোবর থেকে তৃতীয় টেস্ট ইন্দোরে - ১৬ থেকে ২৯ অক্টোবর একদিনের সিরিজ

    এদিকে ইডেনে কোহলি-উইলিয়ামসনদের টেস্ট দিন-রাতের হওয়ার সম্ভাবনা আরও ক্ষীণ হল। গোলাপি বলে টেস্ট নিয়ে এখনও প্রকাশ্যে উচ্চবাচ্য নেই বোর্ডের। তার মাঝেই এদিন কিউই সিরিজের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা হল ক্রিকেট সেন্টার থেকে। ২২ সেপ্টেম্বর থেকে প্রথম টেস্ট হবে কানপুরে। আর সিরিজের শেষ টেস্ট ৮ অক্টোবর থেকে নতুন ভেন্যু ইন্দৌরে। ১৬ থেকে ২৯ অক্টোবর অবধি চলবে ৫ ম্যাচের একদিনের সিরিজ। কিন্তু সবকিছুকে ছাপিয়ে আশঙ্কার দোলাচলে ইডেন।

    First published:

    Tags: BCCI, Cricket Association of Bengal, Eden Gardens, Eden Test, India, Kolkata, NewZealand, সিএবি

    পরবর্তী খবর