আড়াইশো তম টেস্টে আড়াইশো হল না

আড়াইশো তম টেস্টে আড়াইশো হল না
ইডেন টেস্টের প্রথম দিনের শেষে সাত উইকেট দুশো উনচল্লিশ রান ভারতের।

ইডেন টেস্টের প্রথম দিনের শেষে সাত উইকেট দুশো উনচল্লিশ রান ভারতের।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: আড়াইশো তম টেস্টে আড়াইশো হল না। ইডেন টেস্টের প্রথম দিনের শেষে সাত উইকেট দুশো উনচল্লিশ রান ভারতের। পুজারা-রাহানের ব্যাটে দিনের শেষে মুখরক্ষা।

    টস জিতলেন বিরাট। ঘণ্টা বাজালের কপিল। দেবীপক্ষের প্রথম সকালে ভারতের প্রথম ব্যাট। কিন্তু দিনের শেষে খানিক হতাশা ছাড়া আর কিছুই নেই। ঘরের মাঠে আড়াইশো তম টেস্ট। ইঙ্গিত মতোই গম্ভীরকে বসিয়ে বিজয়ের সঙ্গে ধাওয়ান। বিরাটের কেন এই গোঁড়ায়তুমি, তা বোঝার উপায় নেই। লাগাতার ব্যর্থতার ধারা ইডেনের রেখে গেলেন শিখর। পর পর ঝটকা দিয়ে কলকাতাকে অবাক করলেন ম্যাট হেনরি।

    ঐতিহাসিক ইডেন। নতুন ঘণ্টা। ঘরের মাঠে আড়াইশো টেস্ট খেলার মাইলস্টোন। পঞ্চাশ বছর পর কলকাতায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ। সর্বপরি দেবীপক্ষের প্রথম সকাল। এই এতকিছু নিয়ে আজ থেকে শুরু  ইডেন টেস্ট। যে টেস্ট জিতলে ফের ইতিহাস গড়বে টিম ইন্ডিয়া। পকিস্তানকে হটিয়ে এক নম্বর জায়গাটা দখল করবেন বিরাটরা।


    প্রথম এক ঘণ্টায় ইডেনের পিচকে দেখে মনে হচ্ছিল বেসিং রির্ভাস। রোদ চড়া হতে একটু স্বস্তি পেলেন পুজারা-রাহানে। কারণ এই ম্যাচ ন’রান করে আউট অধিনায়ক। পুজারার সাতাশি আর রাহানের সাতাত্তর না হলে বিড়ম্বনা বাড়তে পারত। যাইহোক, প্রথম দিন দুশো উনচল্লিশ। ঋদ্ধির সঙ্গে জাডেজা। দ্বিতীয় দিনে কত ? শনিবার অপেক্ষায় থাকল কলকাতা।

    ভারত:  মুরলী বিজয়, শিখর ধাওয়ান, চেতেশ্বর পূজারা,বিরাট কোহলি (অধিনায়ক), রাহানে, রোহিত শর্মা, অশ্বিন, ঋদ্ধিমান সাহা, জাদেজা, ভুবনেশ্বর কুমার  , মহম্মদ শামি 

    নিউজিল্যান্ড : টম ল্যাথাম, মার্টিন গাপ্টিল, নিকোলস, রস টেলর (অধিনায়ক), লুক রঞ্চি, স্যান্টনার, ওয়টলিং, জিতেন প্যাটেল, ওয়াগনার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট

    First published: