Home /News /kolkata /
ইডেন পরিদর্শনে বোর্ডের কিউরেটর , ১০ দিনে তৈরি হবে টেস্টের পিচ

ইডেন পরিদর্শনে বোর্ডের কিউরেটর , ১০ দিনে তৈরি হবে টেস্টের পিচ

ডেডলাইন ২০ সেপ্টেম্বর। মাত্র ১০টা শুকনো দিন পেলেই তৈরি হয়ে যাবে ইডেনের উইকেট।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: ডেডলাইন ২০ সেপ্টেম্বর। মাত্র ১০টা শুকনো দিন পেলেই তৈরি হয়ে যাবে ইডেনের উইকেট। ৩০ সেপ্টেম্বরের ভারত-নিউজিল‍্যান্ড দ্বিতীয় টেস্টের জন্য তৈরি হয়ে যাবে তিলোত্তমা ইডেন। ক্লাবহাউসে দাঁড়িয়ে শুক্রবার সন্ধেয় জোরগলায় বাংলার ক্রিকেটপ্রেমীদের জন্য এমনই আশ্বাসবাণী শুনিয়ে গেলেন বোর্ডের পূর্বাঞ্চলের আশিস ভৌমিক।

    দুপুরে ইডেনের উইকেট এবং স্কোয়‍্যার খুঁটিয়ে দেখে নিজের মোবাইলে ছবিও তুলে নেন বোর্ডের পূর্বাঞ্চলের কিউরেটর। পরে বোর্ডকে উইকেট প্রস্তুতির ছবিও পাঠাবেন আগরতলার বাসিন্দা এই কিউরেটর। সিএবি-র কিউরেটর সুজন মুখোপাধ‍্যায় এবং গ্রাউন্ডস কমিটির চেয়ারম‍্যান দেবব্রত দাসের সঙ্গেও বৈঠক করেন আশিস। বৈঠক শেষে বোর্ডের কিউরেটর জানালেন, এখন থেকে বৃষ্টি না হলে দিনে খোলা রাখা হবে উইকেট। তবে সন্ধের পর পিচ-স্কোয়‍্যার এবং প্র‍্যাকটিস উইকেটও কভারে ঢাকা থাকবে। বারমুডা ঘাসের নতুন টেস্ট উইকেটে আর বাড়তি জল দেওয়ার প্রয়োজন নেই বলেও জানান অভিজ্ঞ কিউরেটর।

    এদিকে  রঞ্জি ট্রফির জন্য ২২ জনের চূড়ান্ত তালিকা বেছে নিলেন বাংলার নির্বাচকরা। শুক্রবার বিকেলে সিএবি-তে তালিকা বাছতে সৌর গঙ্গোপাধ‍্যায়ের সঙ্গে বৈঠক করেন অধিনায়ক মনোজ তিওয়ারি। বৈঠকে ছিলেন বাংলা দলের কার্যনির্বাহী দায়িত্বে থাকা জয়দীপ মুখোপাধ‍্যায় এবং রণদেব বসু। ২৯ থেকে কাটছাঁট করে স্কোয়াডকে ২২ সদস‍্যে নামিয়ে আনা হয়েছে। নিউজিল‍্যান্ডের সঙ্গে মহড়া ম‍্যাচ পড়ে যাওয়ায় বাংলার সঙ্গে প্রস্তুতি ম‍্যাচ খেলতে পারছে না মুম্বই। তবে মনোজ-দিন্দারা ভরসা রাখছেন দু’দফার ভিশনের শিবিরে। মুরলি, শেখরদের হাত ধরেই চলবে বাংলার এবারের রঞ্জি প্রস্তুতি। পাশাপাশি, নিরপেক্ষ মাঠে এবারের রঞ্জির নতুন ফর্ম‍্যাটকে ‘চ‍্যালেঞ্জিং’ এবং ‘উত্তেজক’ অ‍্যাখ‍্যা দিলেন ভিভিএস লক্ষ্মণ।

    First published:

    Tags: Deadline, Eden Gardens, Eden Pitch, India-NewZealand Test, Kolkata, Pitch Curator, ইডেন

    পরবর্তী খবর