Home /News /kolkata /
অনিশ্চিত সিএবি নির্বাচন , নির্বাচনে বিশ্বরূপ-সুবীরকে ঘিরে জট

অনিশ্চিত সিএবি নির্বাচন , নির্বাচনে বিশ্বরূপ-সুবীরকে ঘিরে জট

লোধার সুপারিশে সুপ্রিম সায়। অনিশ্চিত সিএবি নির্বাচন। মঙ্গলবার আইনি উপদেষ্টার সঙ্গে বৈঠকের পর এমনটাই ইঙ্গিত প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: লোধার সুপারিশে সুপ্রিম সায়। অনিশ্চিত সিএবি নির্বাচন। মঙ্গলবার আইনি উপদেষ্টার সঙ্গে বৈঠকের পর এমনটাই ইঙ্গিত প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের। এমনকী, পিছোতে পারে বার্ষিক সাধারণ সভাও। এদিকে, সুপ্রিম রায়ে অনিশ্চিত বিশ্বরূপ দে ও সুবীর গঙ্গোপাধ্যায়ের নির্বাচনে লড়াইয়ের প্রক্রিয়া।

    প্রত্যাশিত ভাবে লোধা সুপারিশের জেরে প্রশ্নচিহ্ন ঝুলে গেল সিএবি নির্বাচনের উপর। সোমবার সুপ্রিম কোর্ট ভারতীয় ক্রিকেটের শুদ্ধিকরণে আরএম লোধার সুপারিশে সিলমোহর দিতেই জটিলতা শুরু হয়েছিল। মঙ্গলবার সেই জট কাটাতেই বোর্ডের আইনি উপদেষ্টা উষানাথ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেন সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ছিলেন যুগ্ম-সচিব অভিষেক ডালমিয়া-সহ গৌতম দাশগুপ্তদের মতো অভিজ্ঞ ক্রীড়া প্রশাসকরাও। প্রায় পৌনে দু’ঘণ্টার বৈঠকে কার্যক্রম ঠিক হয়েছে, শীর্ষ আদালতের রায়ের সঙ্গে সঙ্গতি রেখে সংবিধান সংস্কার করবে সিএবি। সেক্ষেত্রে খসড়া তৈরি করবেন আইন বিশেষজ্ঞরা। যা জমা দেওয়া হবে রেজিস্ট্রার অফ সোসাইটিতে। সেখানে সিলমোহর পড়লে, সাত দিনের নোটিসে ডাকা হবে বিশেষ কর্মসমিতির বৈঠক। ওয়াকিবহাল মহলের দাবি, এই গোটা প্রক্রিয়া শেষ হতে হয়ত অগাস্ট থেকে সেপ্টেম্বর পর্যন্ত হতে পারে।

    সুপ্রিম রায়ের প্রতিলিপিতে উল্লেখ রয়েছে ৯ বছর পদে রয়েছে যাঁরা আর নির্বাচনে দাঁড়াতে পারবেন না। ফলে নির্বাচন হলে কোপ পড়তে পারে কোষাধ্যক্ষ বিশ্বরূপ দে এবং যুগ্ম-সচিব সুবীর গঙ্গোপাধ্যায়ের উপরে। আইনজীবী উষানাথ বন্দ্যোপাধ্যায়ের এই ব্যাখা অবশ্য মানতে নারাজ বিশ্বরূপবাবু।

    অনিশ্চিত হলেও, নির্বাচন এখনই স্থগিত তা অবশ্য এদিন স্পষ্ট করা হয়নি। তবে যাই হোক নতুন নিয়মে প্রেসিডেন্ট পদে সৌরভ গঙ্গোপাধ্যায় ফিরে এলেও, আরও একবছর পর্যন্তই মসনদে থাকতে পারবেন মহারাজ।

    First published:

    Tags: Biswarup Dey, CAB, CAB Election, Cricket Association of Bengal, Election, Kolkata Cricket, Lodha Verdict, Saurav Ganguly, Supreme Court, সৌরভ গঙ্গোপাধ্যায়