এক বর্ষাতেই বেহাল ‘মা উড়ালপুল’

এক বর্ষাতেই বেহাল দশায় ‘মা’ উড়ালপুল। কোথাও গর্ত তো কোথাও উঠে গিয়েছে রাস্তার পিচ।

এক বর্ষাতেই বেহাল দশায় ‘মা’ উড়ালপুল। কোথাও গর্ত তো কোথাও উঠে গিয়েছে রাস্তার পিচ।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: এক বর্ষাতেই বেহাল দশায় ‘মা’ উড়ালপুল। কোথাও গর্ত তো কোথাও  উঠে গিয়েছে রাস্তার পিচ। এই পরিস্থিতিতে যে কোনও মুহূর্তে বড় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।অথচ গত বছর পুজোর ঠিক আগে উদ্বোধন হয় এই উড়ালপুলের ৷

    উদ্বোধনের একবছরের মধ্যেই কেন এমন দশায় রাজ্যের দীর্ঘতম উড়ালপুল? নির্দিষ্ট জবাব নেই কেএমডিএ-র কাছে। তবে বর্ষার পরই রাস্তা সারাইয়ের প্রতিশ্রুতি দিয়েছে কেএমডিএ।

    বাইপাসের স্প্রিং ক্লাব থেকে পার্ক সার্কাস পর্যন্ত জুড়ছে এই ফ্লাইওভার।  এটি দেশের অন্যতম দীর্ঘ ফ্লাইওভার। দৈর্ঘ্য ৪.২ কিলোমিটার ৷ গত বছর ৯ই অক্টোবর সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয় মা উড়ালপুল। তখন থেকে নানা বিতর্কে রাজ্যের দীর্ঘতম উড়ালপুলটি। প্রথমে যানজট সমস্যা। এবার একবছর পার হওয়ার আগেই বেহাল দশায় উড়ালপুলের রাস্তা। উড়ালপুলের দুদিকের রাস্তার একই ছবি।

    এক বর্ষাতেই কেন বেহাল দশায় উড়ালপুলটি? প্রশ্ন উঠতে কেএমডিএ-র সাফাই, ‘উড়ালপুলে গাড়ির চাপ বেড়েছে। বহু জায়গাতেই পুরনো গাড়ি থেকে জ্বালানি পড়ে রাস্তার ক্ষতি হচ্ছে ৷’

     বর্ষার পরই রাস্তা সারাইয়ের প্রতিশ্রুতি দিয়েছে কেএমডিএ কর্তৃপক্ষ। ততদিন প্রাণের ঝুঁকি নিয়েই পারাপার করতে হবে মা উড়ালপুলে।

    রিপোর্ট- আবীর ঘোষাল

    First published: