Home /News /kolkata /
আজ শুরু সিপিআইএমের রাজ্য কমিটির বৈঠক

আজ শুরু সিপিআইএমের রাজ্য কমিটির বৈঠক

বৃহস্পতিবার অর্থাৎ আজ শুরু হচ্ছে সিপিআইএমের দু’দিনের রাজ্য কমিটির বৈঠক। সাংগঠনিক প্লেনামের খসড়া প্রতিবেদন নিয়ে আলোচনা করা হবে বৈঠকে।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: বৃহস্পতিবার অর্থাৎ আজ শুরু হচ্ছে সিপিআইএমের দু’দিনের রাজ্য কমিটির বৈঠক। সাংগঠনিক প্লেনামের খসড়া প্রতিবেদন নিয়ে আলোচনা করা হবে বৈঠকে।

    দলীয় সূত্রে খবর, জোনাল কমিটি তুলে দিয়ে, লোকাল ও জোনালের মাঝে নতুন কোনও কমিটি তৈরি করা যায় কি না তা নিয়ে আলোচনা হবে। সংগঠন আরও মজবুত করতে তরুণদের বেশি দায়িত্ব দেওয়ার প্রস্তাব থাকতে পারে খসড়ায়। মহিলা কর্মীদের আরও বেশি দায়িত্ব দেওয়া হতে পারে। পাশাপাশি, প্রবীণ এবং সংগঠনের কাজে সক্রিয় নন এমন নেতাদের দায়িত্ব থেকে অব্যাহত দেওয়ার কথা প্রস্তাবও থাকতে পারে। এছাড়াও বৈঠকে গুরুত্ব পেতে চলেছে, জোটবিরোধী শরিকদের মিনিফ্রন্টের প্রসঙ্গও।

    একইসঙ্গে নির্বাচনে বামফ্রন্ট কংগ্রেসের জোটে সংগঠনের মধ্যেই যে সমস্যা সৃষ্টি হয়েছে, সেই নিয়েও চলবে আলোচনা ৷ নির্বাচনের ভরাডুবির পর যেভাবে একের পর এক বিধায়ক ও পঞ্চায়েত প্রতিনিধিরা শাসকদলে নাম লেখাতে শুরু করেছেন তাতে চিন্তার ভাঁজ বাম শীর্ষ নেতাদের কপালে ৷ একসময় ৩৪ বছর অপ্রতিরোধ্যভাবে সরকার চালানোর পর রাজ্যে এখন অস্তিত্ব সঙ্কটের মুখে বামফ্রন্ট ৷ রাজ্য সম্পাদক সূর্যকান্ত বসু সিপিআইএম রাজ্য কমিটির বৈঠক থেকেই দলীয় সংস্কারের কাজ শুরু করতে চান ৷

    First published:

    Tags: Bengali News, Cpim, CPiM State Meet, ETV News Bangla, Left Front, Plenum, Suryakanta Mishra

    পরবর্তী খবর