?>
corona virus btn
corona virus btn
Loading

দলের মধ্যে ভাঙন রুখতে নতুন উদ্যোগ সিপিআইএমের

দলের মধ্যে ভাঙন রুখতে নতুন উদ্যোগ সিপিআইএমের

বিধানসভা নির্বাচনের বিপর্যয়ের ধাক্কা সামলে ওঠা যায়নি। তারই মধ্যে সিপিএমেএবার ভাঙন আতঙ্ক।

  • Share this:

#কলকাতা: বিধানসভা নির্বাচনের বিপর্যয়ের ধাক্কা সামলে ওঠা যায়নি। তারই মধ্যে দলে এবার ভাঙন আতঙ্ক। কংগ্রেসের সঙ্গে জোটের বিরোধিতায় সিপিআইএম ভেঙে নতুন দল গঠনের উদ্যোগ আগেই শুরু হয়েছিল। এবার সেই উদ্যোগে দলেরই কেরল লাইনের ইন্ধন দেখছে সিপিআইএম রাজ্য নেতৃত্ব।

গত কয়েক সপ্তাহ ধরেই শুরু হয়েছে উদ্যোগ। সিপিআইএমের একটি অংশের পাশাপাশি সমান্তরাল সংগঠন গড়তে উদ্যোগী ছাত্র-যুব সংগঠনের বেশ কিছু সদস্য। জল মাপতে চলছে কনভেনশন, প্রস্তুতি বৈঠকের পালা। ইয়ং বেঙ্গল নাকি অন্য কোনও নামে আত্মপ্রকাশ করবে নতুন দল, তা নিয়েও চলছে জল্পনা। এই অবস্থায় প্রথম রাতেই বেড়াল মারতে উদ্যোগী জোটপন্থীরা।

ভাঙন রুখতে পরিকল্পনা

-কনভেনশন, প্রস্তুতি বৈঠকে চর পাঠিয়ে হাতেনাতে ধরতে চান জোটপন্থীরা -দলে ভাঙন রুখতে নেতা-কর্মীদের চিহ্নিত করে আলোচনার বসার উদ্যোগ -প্লেনামের আগে জোটের ভবিষ্যৎ নিয়েও ধোঁয়াশা কৌশলগত ভাবেই জিইয়ে রাখা হচ্ছে

রাজ্য সিপিআইএমে ভাঙন নিশ্চিত করতে কট্টরপন্থীদের পাশাপাশি কি সক্রিয় কেরল লবিও? তেমন কোনও প্রমাণ এখনও মেলেনি। তবে এমন একটা আশঙ্কা যে একেবারে উড়িয়েও দিতে পারছে না রাজ্য নেতৃত্ব। বিশেষত দলের গবেষণা শাখার বহিষ্কৃত এক প্রধানের গতিবিধির উপর নজর রেখে তা বোঝার চেষ্টা করছে সিপিআইএম নেতৃত্ব।

Photo: File

First published: August 10, 2016, 1:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर