Home /News /kolkata /

ঝুলছে সাসপেনশনের খাঁড়া, চাপের মুখেও পিএসি-আঁকড়ে মানস !

ঝুলছে সাসপেনশনের খাঁড়া, চাপের মুখেও পিএসি-আঁকড়ে মানস !

অবশেষে মানসকে সাসপেন্ড করারই সুপারিশ করল কংগ্রেসের পরিষদীয় দল।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: পিএসি বিতর্কে সংঘাত এখন চরম পর্যায়। অবশেষে মানসকে সাসপেন্ড করারই সুপারিশ করল কংগ্রেসের পরিষদীয় দল। চূড়ান্ত অনুমতির জন্য প্রস্তাব পাঠানো হল এআইসিসিতে। হাইকমান্ড ইতিমধ্যেই সেই কাজের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে বলে জানা গিয়েছে। যদিও চাপের মুখে পিএসি-পদ ছাড়তে নারাজ মানস। সাসপেনশন ইস্যুতে অধীর-মান্নাককেই পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়লেন সবংয়ের বিধায়ক।

    ইঙ্গিত ছিল বেশ কয়েকদিন ধরেই। পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ বিতর্কে অবশেষে মানস ভুঁইঞাকে সাসপেন্ড করারই সুপারিশ করল কংগ্রেস পরিষদীয় দল।

    মানসকে সাসপেন্ডের সুপারিশ

    - দলবিরোধী কাজের জন্য মানসকে সাসপেন্ডের সুপারিশ করেন নেপাল মাহাতো-আখরুজ্জামানরা।

    -সেই প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

    -কিন্তু এআইসিসি সদস্য হওয়ায় মানসের বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার এক্তিয়ার নেই পরিষদীয় দলের।

    -তাই চূড়ান্ত অনুমতির জন্য প্রস্তাব পাঠানো হয় আইসিসি-র কাছে

    কংগ্রেসের অন্দরের খবর, আনুষ্ঠানিক ঘোষণা এদিন হলেও, মানসকে নিয়ে দলের সর্বোচ্চ স্তরে সিদ্ধান্ত আগেই হয়ে গিয়েছিল।

    নেপথ্যে কি তাহলে হাইকমান্ড?  কয়েকদিন আগেই দিল্লিতে রাহুল গান্ধির সঙ্গে বৈঠক করেন আব্দুল মান্নান। কোন পথে মানসকে সাসপেন্ড করতে হবে, তা বাতলে দেয় এআইসিসি ৷

    পরিষদীয় দলের সিদ্ধান্ত দ্রুত কার্যকর করতে এদিন মান্নানকে নির্দেশ দেন অধীর চৌধুরী। যদিও চাপের মুখে মাথা নত করতে নারাজ সবংয়ের বিধায়ক।

    সাসপেনশনের প্রস্তাব পাশের পর, মানসকে পরিষদীয় দলের বৈঠকে আর ডাকতে নারাজ অধীর-মান্নানরা। ফিরিয়ে নিতে চান পরিষদীয় দলের ডেপুটি লিডারের ঘরও। কিন্তু সাসপেনশনের মুখেও পিএসি পদ আঁকড়ে পড়ে রয়েছেন মানস। আগামী শুক্রবার ফের পিএসির বৈঠক ডাকতে চান বিদ্রোহী এই নেতা।

    মানসের ডানা ছাঁটতে তোড়জোড় শুরু করে দিয়েছে প্রদেশ নেতৃত্ব। হাইকমান্ড শেষপর্যন্ত সাসপেন্ড করলেও, খুব বেশি বিপাকে পড়তে হবে না সবংয়ের বিধায়ককে বলেই মনে করা হচ্ছে। তাঁকে পরিষদীয় দল থেকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। সেক্ষেত্রে মানসেরই লাভ দেখছে রাজনৈতিক মহল।

     অ্যাডভান্টেজ মানস কীভাবে ?

    - সাসপেন্ড হলেও হাতছাড়া হবে না পিএসি চেয়ারম্যানের পদ - বিধানসভার অন্য স্ট্যান্ডিং কমিটিতে থাকতেও সমস্যা হবে না - কাজ করতে হবে না অধীর চৌধুরী-আব্দুল মান্নানদের নেতৃত্বে - প্রদেশ নেতৃত্বকে আক্রমণের ঝাঁঝ আরও বাড়াতে পারবেন মানস

    First published:

    Tags: Abdul Mannan, AICC, Congress, Manas Bhunia, PAC Controversy, মানস ভুঁইঞা

    পরবর্তী খবর