জিন্দাল গোষ্ঠীর হাত ধরে রাজ্যে আসছে বিপুল বিনিয়োগ

File Photo

জিন্দল গোষ্ঠীর হাত ধরে রাজ্যে আসছে ৩ হাজার ৪০০ কোটির বিনিয়োগ। তৈরি হবে ৪ হাজার চাকরি। শালবনিতে গড়ে উঠবে

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: জিন্দল গোষ্ঠীর হাত ধরে রাজ্যে আসছে ৩ হাজার ৪০০ কোটির বিনিয়োগ। তৈরি হবে ৪ হাজার চাকরি। শালবনিতে গড়ে উঠবে দেশের প্রথম ওয়াল পেস্ট রঙ কারখানা। নতুন বিনিয়োগের হাত ধরে ২০১৮ সালের মার্চেই পুরোদস্তুর উৎপাদন শুরু হবে স্টিল ও সিমেন্ট ও পাওয়ার প্লান্টে। জিন্দলদের এই ঘোষণায় আগামী ১৮ মাসের মধ্যেই ইন্ড্রাস্ট্রিয়াল জোনে পরিণত হতে চলেছে শালবনী।

    রাজ্যের শিল্প মানচিত্রে ফের উজ্জ্বল শালবনী। লৌহ-আকরিক, বিদ্যুৎ, রঙ তৈরির জন্য বাড়তি ৩ হাজার ৪০০ কোটি টাকা ঢালছে জিন্দল গোষ্ঠী। নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর ঘোষণা জিন্দল গোষ্ঠীর কর্ণধার সজ্জন জিন্দলের।

    কারখানার সম্প্রসারণ ছাড়াও নতুন কারখানা গড়তে বাড়তি বিনিয়োগ জিন্দল গোষ্ঠীর।

    জিন্দালের বিনিয়োগ চিত্র, রঙ কারখানা - ১৫০০ কোটি টাকা লৌহ ইস্পাত কারখানার সম্প্রসারণ - ১০০০ কোটি সিমেন্ট কারখানার সম্প্রসারণ - ৭০০ কোটি পাওয়ার প্লান্ট - ২০০ কোটি

    শালবনিতে লৌহ-আকরিক শিল্প গড়তে উদ্যোগী হলেও আন্তর্জাতিক বাজারে মন্দার কারণে তা স্থগিত রেখেছিল জিন্দল গোষ্ঠী। মঙ্গলবার জিন্দল কর্তার ঘোষণা, ইস্পাত শিল্পের কাজ শুরু হচ্ছে। বাকি জমিতে হবে রঙের কারখানা। বিনিয়োগের ক্ষেত্রে এরাজ্য সেরা গন্তব্য বলেও সার্টিফিকেট জিন্দল কর্তার। জিন্দাল কর্তা সজ্জন জিন্দালের কথায়, ‘এ রাজ্যের মতো শান্তিপূর্ণ পরিবেশ আর কোনও রাজ্যে নেই ৷ তাই এই রাজ্যেই বিপুল বিনিয়োগ করতে চাই ৷ ’

    শালবনিতে ইস্পাত কারখানার জন্য নেওয়া ২৯৪ একর জমিতে হবে অরগানিক ফার্মিং। এর জন্য প্রয়োজনীয় সাহায্য ও অর্থ দেবে জিন্দল গোষ্ঠী। এই বাবদ আয়ের পুরোটাই ভাগ করে দেওয়া হবে চাষের কাজে যুক্ত পরিবারদের। জিন্দলদের হাত ধরে বদলের স্বপ্ন দেখেছিল শালবনী। মঙ্গলবারের পর আবারও নতুন করে স্বপ্ন দেখা শুরু।

    First published: