Home /News /kolkata /
বড়দিন ও বর্ষশেষের উৎসবে বিশেষ পুলিশি নিরাপত্তা

বড়দিন ও বর্ষশেষের উৎসবে বিশেষ পুলিশি নিরাপত্তা

বড়দিন ও নববর্ষ উপলক্ষে বুধবার রাত থেকেই পার্ক স্ট্রিট চত্বরে নিরাপত্তায় বাড়তি নজর দিয়েছে কলকাতা পুলিশ। বড়দিনের আগেরদিন অর্থাৎ বৃহস্পতিবারও পার্কস্ট্রিট চত্বরে ক্রিসমাস সেলিব্রেশনের জন্য আসতে চলেছেন বহু মানুষ ৷ এই ভিড়ে যেকোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে কড়া হতে চলেছে পুলিশি নিরাপত্তা ৷ বিভিন্ন চার্চ, শপিং মল, হোটেল ও ক্লাবের নিরাপত্তা জোরদার করতে মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ ।

আরও পড়ুন...
  • News18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: বড়দিন ও নববর্ষ উপলক্ষে বুধবার রাত থেকেই পার্ক স্ট্রিট চত্বরে নিরাপত্তায় বাড়তি নজর দিয়েছে কলকাতা পুলিশ। বড়দিনের আগেরদিন অর্থাৎ বৃহস্পতিবারও পার্কস্ট্রিট চত্বরে ক্রিসমাস সেলিব্রেশনের জন্য আসতে চলেছেন বহু মানুষ ৷ এই ভিড়ে যেকোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে কড়া হতে চলেছে পুলিশি নিরাপত্তা ৷ বিভিন্ন চার্চ, শপিং মল, হোটেল ও ক্লাবের নিরাপত্তা জোরদার করতে মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ ।

    এদিকে, পার্ক স্ট্রিটের পাশাপাশি শহরজুড়ে ৮০টি পুলিশ পিকেট বসানো হয়েছে। একনজরে দেখে নেওয়া যাক বড়দিনে পার্ক স্ট্রিট এলাকার নিরাপত্তা ব্যবস্থায় কী কী পদক্ষেপ করছে কলকাতা পুলিশ।

    নিরাপত্তায় কলকাতা পুলিশের উদ্যোগ- নিরাপত্তার দায়িত্বে থাকছে ৬টি কুইক রেসপন্স টিম ৷ থাকবে ১৫টি পুলিশ অ্যাসিস্ট্যান্স বুথ ৷ উৎসবের রাতে ২০টি মোটর বাইক পার্কস্ট্রিট-এসপ্ল্যানেড এলাকায় পেট্রোলিং করবে ৷ সুষ্ঠ নিরাপত্তার জন্য পার্ক স্ট্রিটকে ৫টি জোনে ভাগ করেছে কলকাতা পুলিশ ৷ প্রতিটি জোনের দায়িত্বে থাকবেন একজন করে ডেপুটি কমিশনার ৷ মোতায়েন করা হচ্ছে ৫০০ পুলিশকর্মী ৷ থাকবে পর্যাপ্ত মহিলা পুলিশও ৷ ১১টি ওয়াচ টাওয়ার থেকে নজরদারি চালাবে পুলিশ ৷ বেপরোয়া বাইক চালকদের আটকাতে ৬টি টিম মোতায়েন করা হচ্ছে ৷ ২৫ ডিসেম্বর, শুক্রবার, বিকেল ৪টে থেকে রাত ১০টা পর্যন্ত জওহরলাল নেহরু রোড থেকে উড স্ট্রিট পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে বলে জানিয়েছে ট্রাফিক বিভাগ ৷ বর্ষশেষের রাতে পার্ক স্ট্রিট এলাকার যান নিয়ন্ত্রণের বিষয়ে ২৭ তারিখ সিদ্ধান্ত নেবে পুলিশ।

    First published:

    Tags: Christmas Celebrations, Christmas Eve, Kolkata Police, Park Street, Security

    পরবর্তী খবর