ইডেন দেখে মুগ্ধ ব্রিটেনের উপ রাষ্ট্রদূত

ইডেনে মুগ্ধ ব্রুস বাকনেল। শনিবার একাই ক্রিকেটের নন্দনকানন ঘুরে দেখলেন কলকাতায় ব্রিটেনের উপ রাষ্ট্রদূত।

ইডেনে মুগ্ধ ব্রুস বাকনেল। শনিবার একাই ক্রিকেটের নন্দনকানন ঘুরে দেখলেন কলকাতায় ব্রিটেনের উপ রাষ্ট্রদূত।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: ইডেনে মুগ্ধ ব্রুস বাকনেল। শনিবার একাই ক্রিকেটের নন্দনকানন ঘুরে দেখলেন কলকাতায় ব্রিটেনের উপ রাষ্ট্রদূত। নিউজল্যান্ড ম্যাচে থাকতে পারবেন না। কিন্তু মুখিয়ে আছেন ভারত-ইংল্যান্ড একদিনের ম্যাচ দেখার জন্য।

    তিরিশে সেপ্টেম্বর থেকে কলকাতায় শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট। তার আগে শনিবার সকালে আলো জ্বালিয়ে চলছিল প্রস্তুতি। তার মধ্যেই সবুজ ইডেনে ঘুরতে দেখা গেল এক সাহেবকে। তিনি ব্রুস বাকনেল। সদ্য কলকাতায় এসেছেন। দায়িত্ব নিয়েছেন ব্রিটেন হাইকমিশনের। ক্রীড়াভক্ত কূটনীতিক বাকনেল ফুটবল পাগল। ছাত্র অবস্থায় তিনি নিজেও ক্রিকেট খেলেছেন। তাই কলকাতায় এসে ইডেনকে মিস করতে চাননি এই ব্রিটিশ। সময় পেয়েই এদিন ঘুরে দেখেন ঐতিহাসিক এই মাঠকে। মিনিট পনেরো ইডেন ঘোরার পর জানালেন, ইডেনই সেরা।

    সরকারি কাজে এবার দিল্লি যাচ্ছেন। তাই টেস্ট ম্যাচ দেখতে পারবেন না। কিন্তু জানুয়ারি মাসে কলকাতায় ভারত-ইংল্যান্ড একদিনের ম্যাচ দেখতে তিনি অবশ্যই মাঠে আসবেন বলে জানিয়ে গেলেন।

    শুধু ক্রিকেট নয়, ইংলিশ প্রিমিয়ার লিগের বড় ভক্ত বাকনেল। তাই ফুটবলের শহরে এসেই খোঁজ করেছেন মোহনবাগান-ইস্টবেঙ্গলের কথা। এমনকী, দেখতে চান আই লিগের ডার্বি। কাজ করতে চান ক্রীড়া উন্নয়নের জন্য।

    রিপোর্টার- ঈরণ রায় বর্মণ

    First published: