?>
corona virus btn
corona virus btn
Loading

ফ্রন্টের ঘরে দ্বন্দ্ব কিন্তু জোটে আস্থা প্রদেশ কংগ্রেসের

ফ্রন্টের ঘরে দ্বন্দ্ব কিন্তু জোটে আস্থা প্রদেশ কংগ্রেসের

জোট নিয়ে বামফ্রন্টে ভিন্নমত দেখা দিলেও তাতে আমল দিতে নারাজ কংগ্রেস। কংগ্রেসের মতে জোট সিপিএমের সঙ্গে হয়েছে। ফ্রন্ট শরিকদের সঙ্গে নয়।

  • Share this:

#কলকাতা: জোট নিয়ে বামফ্রন্টে ভিন্নমত দেখা দিলেও তাতে আমল দিতে নারাজ কংগ্রেস। কংগ্রেসের মতে জোট সিপিআইএমের সঙ্গে হয়েছে। ফ্রন্ট শরিকদের সঙ্গে নয়। তাই বামেরা না ডাকলেও নিজেদের আন্দোলন কর্মসূচিতে সিপিআইএমকে পাশে ডাকবে কংগ্রেস। প্রদেশ কংগ্রেসের বৈঠকে এভাবেই জোটের পক্ষে সওয়াল করলেন কংগ্রেস নেতারা।

বিধানসভা নির্বাচনে জোটকে মেনে নেয়নি মানুষ। নির্বাচনের ফল বেরনোর পর থেকেই প্রশ্ন উঠছে জোটের ভবিষ্যত নিয়ে। বামফ্রন্টের শরিকরা জোট থেকে বেরিয়ে আসার পক্ষে মত দিলেও, কংগ্রেস কিন্তু সওয়াল করছে জোটের পক্ষেই। রবিবার বিধান ভবনে জেলা নেতৃত্ব, বিধায়ক ও সাংসদদের নিয়ে বৈঠকে বসেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। বৈঠকে অধিকাংশ নেতাই জোটের পক্ষে সওয়াল করেছেন বলে খবর। রমজান মাস শেষ হলেই দ্রব্য মূল্যবৃদ্ধি সহ একাধিক ইস্যুতে সরকারের ওপর চাপ বাড়াতে মিছিল, আন্দোলনে নামবে কংগ্রেস। সব কর্মসূচিতেই বামেদের থাকার জন্য প্রস্তাব দেওয়া হবে বলে জানান প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

তিনি বলেন, কংগ্রেস নিজেদের মত করে আন্দোলন কর্মসূচি নিলেও, তাতে ডাকা হবে বামেদের। রমজান মাসের পর দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে সিপিআইএম নেতৃত্বকে যৌথ মিছিলের প্রস্তাব দিল কংগ্রেস। শুধু কর্মসূচিতে ডাকাই নয়, কংগ্রেসের সঙ্গেই সিপিআইএম রয়েছে বলেও এদিন দাবি করেন অধীর চৌধুরী। সিপিএম জোটে নেই, এমন কোনও বার্তা এখনও আসেনি। মন্তব্য অধীরের। তবে শরিক নিয়ে অখুশি হলেও, সিপিআইএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের প্রশংসাই শোনা গেল প্রদেশ সভাপতির গলায়।

বামফ্রন্টের শরিকরা জোটের বিপক্ষে মত দিলেও তাতে আমল দিতে নারাজ কংগ্রেস। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন জোট সিপিআইএমের সঙ্গে হয়েছে। তাই কংগ্রেস-সিপিএমকে নিয়েই এগোবে। শরিকদের প্রশ্নের উত্তর সিপিআইএম নেতারাই দেবেন।

প্রদেশ কংগ্রেসের বৈঠকে জেলা নেতৃত্বকে জেলায় ফিরে গিয়ে জোটের বার্তা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বৈঠকে মানস ভূঁইঞা, আবদুল মান্নান, অভিজিৎ মুখোপাধ্যায়, শঙ্কর সিংয়ের মত নেতারা হাজির থাকলেও ছিলেন না সোমেন মিত্র, দীপা দাশমুন্সি।

First published: June 12, 2016, 7:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर