হু হু করে নামবে পারদ, শনিবার থেকেই কনকনে শীত

হু হু করে নামবে পারদ, শনিবার থেকেই কনকনে শীত

আজও ঘন কুয়াশা আর বিক্ষিপ্ত বৃষ্টি। দুপুরের পর আবহাওয়ার পরিবর্তন

  • Share this:

BISWAJIT SAHA

#কলকাতা: আজও ঘন কুয়াশা আর বিক্ষিপ্ত বৃষ্টি। দুপুরের পর আবহাওয়ার পরিবর্তন। শনিবার থেকে তাপমাত্রা নামার ইঙ্গিত আবহাওয়া দপ্তরের। উইকেন্ডে হু হু করে নামবে পারদ। জমিয়ে শীতের স্পেল বর্ষ শেষে ।

উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই আজ ঘন কুয়াশার সতর্কবার্তা। উত্তরের দার্জিলিং ও কালিম্পং এ হালকা বৃষ্টি আজও। হালকা বৃষ্টি হবে নদিয়া ও দুই 24 পরগনায়। সকাল থেকেই মেঘলা আকাশ। বিকেলের দিকে আবহাওয়ার উন্নতি।

বৃষ্টি আর মেঘলা আকাশের কারণে কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের নিচে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের 1 ডিগ্রি নীচে নেমে 12.6 ডিগ্রি সেলসিয়াস। গতকালের থেকে যা তিন ডিগ্রী কম।

কলকাতায় গতকাল দিনের তাপমাত্রা সর্বোচ্চ ছিল স্বাভাবিকের 6 ডিগ্রি নিচে 20.3 ডিগ্রি সেলসিয়াস। কার্যত কোল্ড ডে পরিস্থিতি। বাতাসে আদ্রতার পরিমাণ 63 থেকে 97 শতাংশ।আজও মূলত মেঘলা আকাশ থাকবে এবং কলকাতাতেও খুব হালকা বৃষ্টির সম্ভাবনার সকালের দিকে।

শীতল উত্তর-পশ্চিম বাতাসের জেরে গোটা উত্তর ভারত জুড়ে শীতল দিন বা কোল্ড ডে পরিস্থিতি। পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি উত্তরপ্রদেশ রাজস্থানে সিভিয়ার কোল্ড ডে। শীতল দিন এর পরিস্থিতি মধ্যপ্রদেশ ও বিহারের বেশ কিছু অংশে।

আগামী কয়েকদিন ঘন কুয়াশার সর্তকতা উত্তর ভারতে।পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি উত্তর প্রদেশ ও বিহারে ঘন কুয়াশার পূর্বাভাস। কুয়াশা হবে ঝাড়খন্ড ওড়িশা তেও। আসাম মেঘালয় ত্রিপুরাতে ও ঘন কুয়াশার সর্তকতা।

উত্তর-পশ্চিমের শীতল হাওয়া এবং বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে জলীয়বাষ্প সহ গরম পূবালী হাওয়া। এই দুয়ের সংঘাত এই মেঘ-বৃষ্টি রাজ্যে। শনিবার থেকে মেঘ কাটিয়ে হুহু করে নামবে পারদ কনকনে শীতে বর্ষশেষ। আগামী মঙ্গল বুধবার থেকে তাপমাত্রা সামান্য বাড়তে পারে। ইঙ্গিত আলিপুর আবহাওয়া দপ্তরের।

First published: 09:57:14 AM Dec 27, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर