corona virus btn
corona virus btn
Loading

হু হু করে নামবে পারদ, শনিবার থেকেই কনকনে শীত

হু হু করে নামবে পারদ, শনিবার থেকেই কনকনে শীত

আজও ঘন কুয়াশা আর বিক্ষিপ্ত বৃষ্টি। দুপুরের পর আবহাওয়ার পরিবর্তন

  • Share this:

BISWAJIT SAHA

#কলকাতা: আজও ঘন কুয়াশা আর বিক্ষিপ্ত বৃষ্টি। দুপুরের পর আবহাওয়ার পরিবর্তন। শনিবার থেকে তাপমাত্রা নামার ইঙ্গিত আবহাওয়া দপ্তরের। উইকেন্ডে হু হু করে নামবে পারদ। জমিয়ে শীতের স্পেল বর্ষ শেষে ।

উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই আজ ঘন কুয়াশার সতর্কবার্তা। উত্তরের দার্জিলিং ও কালিম্পং এ হালকা বৃষ্টি আজও। হালকা বৃষ্টি হবে নদিয়া ও দুই 24 পরগনায়। সকাল থেকেই মেঘলা আকাশ। বিকেলের দিকে আবহাওয়ার উন্নতি।

বৃষ্টি আর মেঘলা আকাশের কারণে কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের নিচে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের 1 ডিগ্রি নীচে নেমে 12.6 ডিগ্রি সেলসিয়াস। গতকালের থেকে যা তিন ডিগ্রী কম।

কলকাতায় গতকাল দিনের তাপমাত্রা সর্বোচ্চ ছিল স্বাভাবিকের 6 ডিগ্রি নিচে 20.3 ডিগ্রি সেলসিয়াস। কার্যত কোল্ড ডে পরিস্থিতি। বাতাসে আদ্রতার পরিমাণ 63 থেকে 97 শতাংশ।আজও মূলত মেঘলা আকাশ থাকবে এবং কলকাতাতেও খুব হালকা বৃষ্টির সম্ভাবনার সকালের দিকে।

শীতল উত্তর-পশ্চিম বাতাসের জেরে গোটা উত্তর ভারত জুড়ে শীতল দিন বা কোল্ড ডে পরিস্থিতি। পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি উত্তরপ্রদেশ রাজস্থানে সিভিয়ার কোল্ড ডে। শীতল দিন এর পরিস্থিতি মধ্যপ্রদেশ ও বিহারের বেশ কিছু অংশে। আগামী কয়েকদিন ঘন কুয়াশার সর্তকতা উত্তর ভারতে।পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি উত্তর প্রদেশ ও বিহারে ঘন কুয়াশার পূর্বাভাস। কুয়াশা হবে ঝাড়খন্ড ওড়িশা তেও। আসাম মেঘালয় ত্রিপুরাতে ও ঘন কুয়াশার সর্তকতা।

উত্তর-পশ্চিমের শীতল হাওয়া এবং বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে জলীয়বাষ্প সহ গরম পূবালী হাওয়া। এই দুয়ের সংঘাত এই মেঘ-বৃষ্টি রাজ্যে। শনিবার থেকে মেঘ কাটিয়ে হুহু করে নামবে পারদ কনকনে শীতে বর্ষশেষ। আগামী মঙ্গল বুধবার থেকে তাপমাত্রা সামান্য বাড়তে পারে। ইঙ্গিত আলিপুর আবহাওয়া দপ্তরের।

Published by: Akash Misra
First published: December 27, 2019, 9:57 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर