বুধবারের পর থেকেই জাঁকিয়ে শীত, তাপমাত্রা কমবে দ্রুত

বুধবারের পর থেকেই জাঁকিয়ে শীত, তাপমাত্রা কমবে দ্রুত
শীতের পূর্বাভাস

বুধবারের পর জাঁকিয়ে শীতের অনুকূল পরিবেশ। উত্তর-পশ্চিম ভারতে শুরু হয়েছে শৈত্য প্রবাহ।

  • Share this:

BISWAJIT SAHA

#কলকাতা: বুধবারের পর জাঁকিয়ে শীতের অনুকূল পরিবেশ। উত্তর-পশ্চিম ভারতে শুরু হয়েছে শৈত্য প্রবাহ। এর প্রভাবে রাজ্যে আসতে চলেছে শীত।।

উত্তর-পশ্চিম ভারতের শৈত্যপ্রবাহের জেরে শীত আসতে চলেছে রাজ্যে। পশ্চিমী ঝঞ্ঝা সরতেই শৈত্য প্রবাহ জম্মু কাশ্মীর হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে। শৈত্য প্রবাহের ফলে তুষারপাতের সম্ভাবনা। আজও তুষারপাত হতে পারে সিকিম ও সংলগ্ন এলাকায়।

আগামীকাল থেকেই পারদ নিম্নমুখী। বুধবারের পর জাঁকিয়ে শীতের দাপট রাজ্যে। তবে এই স্পেল খুব বড় হবে না। কারণ এ সপ্তাহেই ফের আসছে পশ্চিমী ঝঞ্জা।

আজ আংশিক মেঘলা আকাশ রাজ্যে। সকালে বিক্ষিপ্তভাবে কুয়াশা।পরে বৃষ্টি দার্জিলিং কালিম্পং শহর সংলগ্ন এলাকায়। বৃষ্টি হতে পারে দক্ষিণ বঙ্গের বাঁকুড়া পুরুলিয়া বীরভূম ও পশ্চিম বর্ধমানে। তবে খুবই হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা। আজও সিকিম সংলগ্ন উত্তরবঙ্গে বৃষ্টিও তুষারপাতের সম্ভাবনা। পশ্চিমী ঝঞ্ঝার জেরেই আংশিক মেঘলা আকাশ ও বৃষ্টির পূর্বাভাস।

আগামীকাল থেকেই পারদ নিম্নমুখী হবার সম্ভাবনা। বুধবারের পর জাঁকিয়ে শীতের অনুকূল পরিবেশ। সপ্তাহের মাঝামাঝি রাজ্যজুড়ে শীতের সম্ভাবনা। উত্তরপ্রদেশ মধ্যপ্রদেশ বিহার উড়িষ্যা ঝাড়খন্ডে ঘন কুয়াশার সতর্কবার্তা। হালকা কুয়াশা হবে রাজ্যের বিভিন্ন জেলাতেও।

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ। সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৭ ডিগ্রী সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি সেলসিয়াস ওপরে। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৯ সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি উপরে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৫৩ থেকে ৯৯  শতাংশ।

First published: 08:24:20 AM Dec 15, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर