বৃষ্টি নয়, ৫ জেলায় তাপপ্রবাহের সতর্কতা

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Apr 01, 2017 09:23 AM IST
বৃষ্টি নয়, ৫ জেলায় তাপপ্রবাহের সতর্কতা
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Apr 01, 2017 09:23 AM IST

#কলকাতা: মার্চেই গরমে হাঁসফাঁস। চৈত্রের ঠাঠা রোদে পুড়ছে মাটি। এখনই বাঁকুড়া-পুরুলিয়ার তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি। সেইসঙ্গে গরম শুকনো হলকায় প্রাণ ওষ্ঠাগত মানুষের। খুব কাজ না থাকলে দুপুরে রাস্তায় নামছেন না কেউই।

চৈত্রেই গরমে পুড়ছে বাংলা। আর্দ্রতা বাড়ায়, হাঁসফাঁস অবস্থা কলকাতাবাসীর। উত্তরে হালকা বৃষ্টির পূর্বাভাস থাকলেও, দক্ষিণে তার ছিঁটেফোঁটা পরারও সম্ভাবনা নেই। পশ্চিমের ৫ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে বৃষ্টির কোনও সম্ভাবনা এখনই নেই ৷ আবহাওয়ও খুব একটি পরিবর্তন হবে না ৷ অথার্ৎ গরমে অস্বস্তি অব্যাহত থাকবে রাজ্যবাসীর ৷

পাশাপাশি  ৫ জেলায় বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, বর্ধমান ও বীরভূমে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস ৷ কলকাতায় এখনই বৃষ্টির সম্ভাবনা নেই ৷ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা এদিন ৩৫ ডিগ্রির কাছাকাছি থাকবে ৷

বৈশাখ আসতে এখনও দিন পনেরো বাকি। তার আগেই যেন চৈত্রের সেল শুরু করে দিয়েছেন সূর্যদেবতা। বরুণদেবের দেখা না মেলায় পরিস্থিতি যে আরও জটিল। যার নিটফল, মাঝ চৈত্রেই তীব্র গরমে নাজেহাল রাজ্যবাসী।  ইতিমধ্যেই প্রবল গরমে ঝাড়গ্রামের অর্জুন ডহরে ইভা মাইতি নামে এক অঙ্গনওয়াড়ি  কর্মীর মৃত্যু হয়েছে। গ্রীষ্মের চলতি মরসুমে রাজ্যে যা প্রথম মৃত্যু।

First published: 09:23:34 AM Apr 01, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर