• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • KOLKATA TMC LEADER DRIVE RICKSHAW AGAISNT PETROL DIESEL PRICE HIKE SB

Tmc Leader Rickshaw: শহরের রাস্তায় রিকশা চালাচ্ছেন তৃণমূল নেতা! অবাক পথচারীরা

রিকশায় রতন

Tmc Leader Rickshaw: ৯৩ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর রতন দে রিকশা চালাচ্ছেন। যাত্রী সিটে বসে এক যাত্রী।

  • Share this:

#কলকাতা: সকাল ১১টায় লর্ডসের মোড়ে দেখা গেল ৯৩ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর রতন দে রিকশা চালাচ্ছেন। যাত্রী সিটে বসে এক যাত্রী। এই ভাবেই পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে প্রতিবাদ চলল রাস্তায়। পথ চলতি মানুষ থমকে দাঁড়ালেন রতন দে'কে রিক্সা চালাতে দেখে। এই অভিনব প্রতিবাদ করে তিনি বার্তা দিলেন তেলের দাম যেভাবে ঊর্ধ্বমুখী হচ্ছে, ১০০ টাকা লিটার পেরিয়ে গেছে, আগামী দিন হয়ত এই জ্বালানি তেল মানুষ আর ব্যবহার করতে সক্ষম হবেন না। প্রত্যেককেই ইঞ্জিনচালিত বাহন বাড়িতে রেখে তাদের সাইকেল এবং রিকশার উপর ভরসা করতে হবে।

উপরন্তু করোনার দ্বিতীয় ঢেউ সামলে তৃতীয় ঢেউয়ের সম্মুখীন হচ্ছে মানুষ। রোজগার একেবারে তলানিতে দেশের অধিকাংশ নাগরিকের।নিরুপায় হয়ে পড়েছে সবাই।  লর্ডস বেকারি মোড় থেকে শুরু করলেন দলীয় সদস্যদের নিয়ে মিছিল। যারা প্যাডেল রিক্সা চালান তারাই চালালেন।বাড়তি পাওনা শুধু রতন দে। রতন বাবু শুধু বারবার মনে করিয়ে দিলেন জ্বালানি তেলের দামের ভুক্তভোগী সারাদেশের ১০০% মানুষ। সারা দেশ উত্তাল হয়েছে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি নিয়ে।

এখন অবধি কেন্দ্রীয় সরকার কিংবা প্রধানমন্ত্রীর তরফ থেকে কোন বিবৃতি জানতে পারেনি দেশবাসী। স্বভাবসিদ্ধ ভাবে তৃণমূল কংগ্রেসের নেতা হিসেবে প্রথম থেকে তিনি দুষলেন নরেন্দ্র মোদিকে। আজ এই নেতার বাক্যবাণ যতটা তীর্যক কিম্বা চৌখস ছিল, তার থেকে বেশি মানুষের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি রিক্সা চালিয়ে। করোনা বিধি মেনে চলার জন্য রাস্তায় বাস-ট্যাক্সি অনেক কম চলছে। বাস মালিকদের সংগঠন থেকে বারবার ধরে মুখ্যমন্ত্রীর কাছে বাস ভাড়া বৃদ্ধির আবেদন জানিয়ে এখনও কোন লাভ হয়নি। বরং রাজ্য সরকার তাদের রোড ট্যাক্স কিছুটা লাঘব করার প্রয়াস নিয়েছে। তবুও বহু বাস মিনিবাস তেলের দামের জন্য এখনও সেভাবে রাস্তায় নামেনি। জ্বালানি তেলের দাম না কমলে সামনের দিনে দ্রব্যমূল্য থেকে যাত্রীভাড়া সমস্ত কিছু লাগাম ছাড়া হয়ে যাবে।  কেউ কেউ বললেন, কেন্দ্রীয় সরকার তো তার কর্তব্য পালন করছেন না। তবে সবাই এর মধ্যে কেন্দ্রীয় সরকারের রাজনীতির গন্ধ পাচ্ছে।

Published by:Suman Biswas
First published: