corona virus btn
corona virus btn
Loading

আরও ঠান্ডা পড়বে কলকাতায়, ফের বৃষ্টির সতর্কতা জারি হল রাজ্য জুড়ে

আরও ঠান্ডা পড়বে কলকাতায়, ফের বৃষ্টির সতর্কতা জারি হল রাজ্য জুড়ে

কলকাতায় শীতলতম দিন। রাজ্যজুড়ে কনকনে শীতের আমেজ। দিনে কোল্ড ডে , আর রাতে শৈত্যপ্রবাহ রাজ্যের অধিকাংশ জেলায়। মঙ্গলবার থেকে বাড়বে

  • Share this:

BISWAJIT SAHA #কলকাতা: কনকনে শীতে বর্ষবিদায়। বৃষ্টিতে বর্ষবরণ। আগামী দু’দিন শৈত্যপ্রবাহ ও শীতল দিন থাকবে রাজ্যে। মঙ্গলবার থেকে বাড়বে তাপমাত্রা। বুধ, বৃহস্পতি ও শুক্র বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে ।

নতুন বছরের প্রথম দিন বুধবার ৷ আবহাওয়াবিদরা জানাচ্ছেন, বৃষ্টি হতে পারে পশ্চিমের জেলাগুলিতে। বৃহস্পতিবার কলকাতাসহ দক্ষিণবঙ্গ জুড়েই হবে বৃষ্টি। পশ্চিমের জেলা গুলির মধ্যে দু-এক জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত।

আজ কলকাতায় শীতলতম দিন। সর্বনিম্ন তাপমাত্রা নেমে দাঁড়িয়েছে ১১.১ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। এর আগে ২০ ডিসেম্বর পারদ নেমেছিল ১১.৬ ডিগ্রি সেলসিয়াসে। গত দু'দিনে ৪ ডিগ্রির বেশি পারদ নামল কলকাতায়।

ঘন কুয়াশার সর্তকতা বাঁকুড়া, বীরভূম ও মুর্শিদাবাদে। দৃশ্যমানতা ২০০ মিটার এর কাছাকাছি নেমে যাওয়ার সর্তকতা জারি করেছে হাওয়া অফিস। শিলাবৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং ও কোচবিহারে। সিকিম ও দার্জিলিংয়ের উপরিভাগে তুষারপাতের সম্ভাবনা।

দক্ষিণবঙ্গের নয় জেলা উত্তরবঙ্গের চার জেলায় শীতল দিন বা কোল্ড ডে-র সতর্কতা। রাতে শৈত্যপ্রবাহ চলবে দক্ষিণের ১২ ও উত্তরের ৭ জেলাতেই।

আজ কলকাতায় সকালে হালকা কুয়াশা পড়ে ৷ তবে আকাশ ছিল পরিষ্কার। সকালের সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ৩ ডিগ্রি নিচে ছিল। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের নীচে নেমে দাঁড়িয়েছিল ১৯.৯ ডিগ্রি সেলসিয়াসে। বাতাসে আদ্রতার পরিমাণ ছিল ৬৮ থেকে ৯৯০ শতাংশ ৷ ৩০ ডিসেম্বর পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে জম্মু-কাশ্মীর ও হিমাচল প্রদেশে। এই ঝঞ্ঝার প্রভাবেই আবহাওয়ার পরিবর্তন। নতুন বছরের প্রথম দিনই বৃষ্টির সম্ভাবনা রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে।

বৃহস্পতিবার কলকাতাসহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমের দুই এক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত।

আজ কোল্ড ডে পরিস্থিতি দক্ষিণের পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, মুর্শিদাবাদে। উত্তরের জলপাইগুড়ি, মালদা ও দুই দিনাজপুরেও।

আজ রাতে শৈত্যপ্রবাহের পরিস্থিতি দক্ষিণের পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায়।

আগামীকাল রবিবার কোল্ড ডে পরিস্থিতি থাকবে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, মালদা ও দুই দিনাজপুরে।

Published by: Simli Raha
First published: December 28, 2019, 9:18 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर