corona virus btn
corona virus btn
Loading

বন্দর এলাকার রাস্তা সারানোর দায়িত্ব নিল কলকাতা বন্দর কর্তৃপক্ষ

বন্দর এলাকার রাস্তা সারানোর দায়িত্ব নিল কলকাতা বন্দর কর্তৃপক্ষ
নিজস্ব চিত্র

অবশেষে বন্দর এলাকার রাস্তা সারানোর দায়িত্ব নিল কলকাতা বন্দর কর্তৃপক্ষ। বৃহস্পতিবার মেয়র ও পুরমন্ত্রীর সঙ্গে বৈঠকে রাস্তা সারানোর প্রতিশ্রুতি দিয়েছেন বন্দরের নয়া চেয়ারম্যান।

  • Share this:

#কলকাতা: অবশেষে বন্দর এলাকার রাস্তা সারানোর দায়িত্ব নিল কলকাতা বন্দর কর্তৃপক্ষ। বৃহস্পতিবার মেয়র ও পুরমন্ত্রীর সঙ্গে বৈঠকে রাস্তা সারানোর প্রতিশ্রুতি দিয়েছেন বন্দরের নয়া চেয়ারম্যান। যদিও বন্দরের পাল্টা শর্ত, হাওড়া ব্রিজের কর মেটাক কলকাতা পুরসভা। কলকাতা পুরসভাও কর মেটানোর প্রতিশ্রুতি দেয় সঙ্গে সঙ্গে।

বন্দর এলাকার পরিকাঠামো উন্নয়নে মহাকরণে উচ্চ পর্যায়ের বৈঠক। বৈঠক করলেন বন্দরের বিধায়ক তথা পুরমন্ত্রী, কলকাতার মেয়র ও বন্দরের চেয়ারম্যান বিনিত কুমার। বৈঠকে মুলত আলোচনা হয় বন্দর এলাকার বেহাল রাস্তা নিয়ে। রাস্তা নিয়ে কেন্দ্রের কাছে একাধিকবার অভিযোগ জানানো হলেও, তা শোনা হয়না বলে আগেই জানিয়েছিল রাজ্য। অবশেষে রাজ্যের প্রস্তাব মেনে বন্দরের বেহাল সমস্ত রাস্তা সারাতে রাজি হল কলকাতা বন্দর কর্তৃপক্ষ।

রাস্তা সারাতে বন্দর রাজি হলেও তারা পাল্টা শর্ত চাপিয়েছে কলকাতা পুরসভার ঘাড়ে। বন্দরের বক্তব্য, রবীন্দ্রসেতু বা হাওড়া ব্রিজ মেরামতি করে তারা। সেই সেতু ব্যবহার করে শহরের বহু মানুষ। তাই বকেয়া কর মেটাক পুরসভা। বন্দরের এই প্রস্তাব অবশ্য মেনে নিয়েছে পুরসভা। যদিও পুরসভার আর্জি, নিকাশির কাজে ও গুদাম ঘর বাবদ বন্দরের কাছে তাদের বহু টাকা কর বাকি রয়েছে। সেই টাকাও মেটানো হোক। বন্দর অবশ্য উপযুক্ত নথি সহ এই বিষয়ে আলোচনা চেয়েছে।

অন্যদিকে বন্দরের বাসকিউল ব্রিজ আগামী বছরে মেরামতি করা হবে বলে জানিয়েছেন বন্দর চেয়ারম্যান। তবে তাঁর জন্য সিজিআর রোড বন্ধ থাকতে হবে তিনমাস। যানজট এড়াতে কলকাতা পুলিশের সাথে বৈঠকও করেছে বন্দর। বন্ধ থাকা সুইং ব্রিজ সারানোর কাজ অবশ্য শুরু হচ্ছে চলতি মাসের ২০ তারিখ থেকে। কাজ শেষ হতে সময় লাগবে প্রায় ৪ মাস।

First published: November 3, 2017, 11:18 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर