Home /News /kolkata /
Fake Cbi Lawyer Arrest: বিদেশে সরকারি অনুষ্ঠানেও সনাতন! আইনমন্ত্রক ও BJP-কে চিঠি দিচ্ছে কলকাতা পুলিশ

Fake Cbi Lawyer Arrest: বিদেশে সরকারি অনুষ্ঠানেও সনাতন! আইনমন্ত্রক ও BJP-কে চিঠি দিচ্ছে কলকাতা পুলিশ

নজরে সনাতন

নজরে সনাতন

Fake Cbi Lawyer Arrest: ভুয়ো সিবিআই আইনজীবী সনাতন রায়চৌধুরীর থেকে উদ্ধার হয়েছে একাধিক ভিসিটিং কার্ড, বিজেপির লোগো দেওয়া একাধিক কার্ড ও রশিদ।

  • Share this:

#কলকাতা: সনাতন রায়চৌধুরীকে জেরা করে চাঞ্চল্যকর তথ্য পুলিশের হাতে। সনাতন নিজেকে ভারত সরকারের বিশেষ কৌঁসুলি অর্থাৎ স্পেশাল কাউন্সেল গভ অফ ইন্ডিয়া বলে পরিচয় দিত। তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছে একাধিক নথি। এবার কলকাতা পুলিশ তাই মিনিস্ট্রি অফ ল এন্ড জাস্টিসকেও অর্থাৎ আইনমন্ত্রককেও চিঠি দেবে বলে পুলিশ সুত্রে খবর।

সনাতনের থেকে উদ্ধার হয়েছে একাধিক ভিসিটিং কার্ড, বিজেপির লোগো দেওয়া একাধিক কার্ড ও রশিদ। সেই কারণে বিজেপিকেও চিঠি পাঠাবে কলকাতা পুলিশ। মূলত তা করা হবে, যেসব নথি উদ্ধার হয়েছে সেগুলো খতিয়ে দেখার জন্য। এগুলি জাল নাকি আসল, সনাতনের সঙ্গে কাঁদের যোগ রয়েছে, কীভাবে তাকে চিনত, এই সব বিষয় গুলি খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ ইতিমধ্যেই দুটো মেইল আইডির সন্ধান পেয়েছে। যেগুলি ব্যবহার করত সনাতন। সেগুলি দিয়েই সরকারি জায়গায় যোগাযোগ রাখত সনাতন। এই মেইল আইডিগুলি পরীক্ষা করে পুলিশ রিপোর্ট পাঠাবে। সনাতনের আয়ের উৎস কী, সেটা খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ। লন্ডন, সাউথ আফ্রিকা জোহেন্সবার্গ , টোকিও সহ একাধিকবার বিদেশে গিয়েছিল সনাতন। কোথা থেকে আসতো বিপুল পরিমান টাকা? কটা ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে তাঁর? বিদেশে ব্যাংক অ্যাকাউন্ট আছে কিনা, বিদেশে অ্যাকাউন্টে কোন লেনদেন হয়েছিল কিনা, এই সব দিক খতিয়ে দেখছে কলকাতা পুলিশ।

সনাতনকে জেরা করে বেশ কিছু উত্তর খোঁজার চেষ্টা করছে তদন্তকারীরা। তাঁর প্রতারণার উদ্দেশ্য আসলে কী ছিল, কেন সে প্রতারণা করত, পুলিশের তরফে এখনও পর্যন্ত যেসব নথি উদ্ধার হয়েছে সেই সব ডিপার্টমেন্টকে চিঠি দেবে কলকাতা পুলিশ। তাদের ডিপার্টমেন্ট থেকে এই সনাতনের সম্পর্কে সব কিছু তথ্য জানার চেষ্টা করবে তদন্তকারীরা। সিবিআই আগেই জানিয়েছে যে, তাঁদের সঙ্গে সনাতনের কোন যোগ নেই। সিবিআইয়ের স্পেশাল কাউন্সেল সনাতন নন। সনাতনের এই চক্রে আর কেউ জড়িত কিনা, তাও খতিয়ে দেখছে গড়িয়াহাট থানার পুলিশ |

Published by:Suman Biswas
First published:

পরবর্তী খবর