corona virus btn
corona virus btn
Loading

শীতের রাতে বিপদে পড়লে ফোন করুন ১০০ তে !

শীতের রাতে বিপদে পড়লে ফোন করুন ১০০ তে !

কলকাতা পুলিশের তরফে বারবার সচেতন করা হয় অসুবিধা হলেও সাহায্য নিন ১০০ নম্বরের। শীতেরদিনে বৃষ্টিতে কোন বিপদ মনে করলে ১০০ ডায়ালের জন্য ৷

  • Share this:

Susovan Bhattacharjee

#কলকাতা: বছরে শেষের মাসটা একেবারেই উৎসব মুখর ৷ বড়দিন পেরিয়ে যত না নতুন বছরের দিকে যাওয়া, ততই কলকাতার অলি-গলি সেজে উঠেছে নতুন নতুন রঙে ৷ কোথাও মেলা, কোথাও পার্বণ, কোথাও আবার পিকনিক ৷ সব মিলিয়ে শহরবাসী মনে ফেস্টিভ মুড ৷ কিন্তু দেখুন, সেই উৎসবের ছন্দপতন করে হঠাৎই বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত ৷ বৃহস্পতিবার সকাল থেকেই আকাশের মুখ ভার ৷ বিকেল, সন্ধে পার করে সারা রাত ঝমঝমিয়ে বৃষ্টি ৷ শুধু কী তাই, শুক্রবার ভোর হতেও সেই একই অবস্থা ৷ কুয়াশা ঘেরা শহরের রাজপথ, সঙ্গে ঝিরঝিরে বৃষ্টি ৷ অন্যদিকে, আলিপুর আবহাওয়া দফতর তো পূর্বাভাস দিয়ে বলেই দিয়েছে, আগামিকাল থেকেই নাকি জাঁকিয়ে শীত শহরে !

শীতের পূর্বাভাস আসতেই কলকাতা পুলিশও শহরবাসীর সাহায্যে নেমে পড়ল ৷ কলকাতা পুলিশের পক্ষ থেকে ট্যুইট করে জানানো হল, শীত বাড়ুক, রাত বাড়ুক, বৃষ্টি পড়ুক ৷ নো চিন্তা কলকাতা পুলিশ আপনার পাশে ! ব্যাপারটা একটু খুলে বলা যাক ৷

শীতের রাতে বৃষ্টি খুব। এতটাই বৃষ্টি হল বৃহস্পতিবার রাতে যা অনেকের কাছেই সমস্যা। শীতের দিনে বৃষ্টির রাতে নিরাপত্তাহীনতায় ভুগলে ১০০ ডায়াল করে কলকাতা পুলিশের কন্ট্রোল রুমে জানানোর পরামর্শ দিলেন কলকাতা পুলিশের কমিশনার অনুজ শর্মা।

1624_Screenshot_2019-12-27-00-48-43-985_com.twitter.android

শহরে বৃষ্টির দিনে অনেকেই বাড়ির বাইরে সমস্যায় পড়েন। অন্ধকার রাস্তা, গাড়ি কম থাকার জন্য অনেকেই রাতের শহরে নিরাপত্তাহীনতা বোধ করেন। সেই উদাহরণও আছে প্রচুর। কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা একাধিকবার বলেছেন মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করাই কলকাতা পুলিশের মেন ফোকাস। রাতের দিকে বিভিন্ন সমস্যার কথাও জানা গেছে একাধিকবার।

এবার বৃহস্পতিবার রাতে যখন বৃষ্টি পড়ছে শহরে তখনই কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা ট্যুইট করে জানালেন বৃষ্টির রাতে কোন অসুবিধা হলে জানাতে ১০০ নম্বর ডায়াল করে। মধ্যরাতে পুলিশ কমিশনারের এই টুইট দেখে অনেকেই ভরসা পাচ্ছেন যে রাতে কোন অসুবিধায় সর্তক পুলিশ, সজাগ খোদ পুলিশ কমিশনার। মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করা যে প্রধান উদ্দেশ্য লালবাজারের তা আরও একবার স্পষ্ট করলেন কলকাতা পুলিশের নগরপাল।

Published by: Akash Misra
First published: December 27, 2019, 9:48 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर