corona virus btn
corona virus btn
Loading

#SafeDriveSaveLife: ২০১৯ এ পথদূর্ঘটনায় মৃতের সংখ্যা কমল

#SafeDriveSaveLife: ২০১৯ এ পথদূর্ঘটনায় মৃতের সংখ্যা কমল

দ্রুত সাফল্যের দিকে এগিয়ে চলেছে কলকাতা পুলিশের #SafeDriveSaveLife-ক্যাম্পেন ৷

  • Share this:

#কলকাতা: দ্রুত সাফল্যের দিকে এগিয়ে চলেছে কলকাতা পুলিশের #SafeDriveSaveLife-ক্যাম্পেন ৷ গত বছরে কলকাতা শহরে পথ দুর্ঘটনায় মৃতের সংখ্যা কমল উল্লেখযোগ্য ভাবে ৷ কলকাতা পুলিশের ফেসবুক পেজে এই খবর শেয়ার করা হল ৷ ফেসবুকে কলকাতা পুলিশের তরফ থেকে দেওয়া হল পরিসংখ্যানও ৷

কলকাতা পুলিশের তরফ থেকে জানানো হল, ২০১৬-য় শহরে পথদুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ৪০৭ জন। ২০১৭-য় সংখ্যাটা ছিল ৩২৯ ৷ ২০১৮-য় আরও কমে গিয়ে হয় ২৯৪। ২০১৯-এ এই সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমে দাঁড়িয়েছে ২৬৭-তে, যা কলকাতা পুলিশের ইতিহাসে সর্বনিম্ন।

যাতে মৃত্যু হয়নি, এমন পথদুর্ঘটনার সংখ্যাও কমেছে অনেক। ২০১৬-য় সংখ্যাটা ছিল ৩১৮২। সেটা ২০১৭-য় কমে হয়েছিল ২৫৫৯। আর ২০১৮-য় আরও কমে ২১৮২। গত বছরে আরও অনেকটা কমে দাঁড়িয়েছে ২০১২।

২০১৬ সালে শুরু হয় ‘সেফ ড্রাইভ, সেফ লাইফ’ প্রকল্প ৷ আর তারপর থেকেই পথদূর্ঘটনার সংখ্যা নিম্নগামী শহরে ৷ কলকাতা পুলিশ তাদের ফেসবুক পেজে জানিয়েছে, ২০১৯ সালে শুধু দূর্ঘটনায় মৃতের সংখ্যাই উল্লেখযোগ্যভাবে কম নয়, ২০১৮-য় ৫০ জন হেলমেটহীন বাইকচালক পথদুর্ঘটনায় মারা গিয়েছিলেন বা আহত হয়েছিলেন। ২০১৯-এ সেই সংখ্যাটা কমে দাঁড়িয়েছে ২০-তে।

অন্যদিকে, ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো-র বিচারে কিছুদিন আগেই কলকাতা দেশের নিরাপদতম শহর মর্যাদা পেয়েছে ৷ এবার পথনিরাপত্তার দিক থেকেও এই শহর অনেকটা এগিয়ে গেল ৷

 
Published by: Akash Misra
First published: January 2, 2020, 7:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर