corona virus btn
corona virus btn
Loading

অগাস্টে কবে কবে লকডাউন গুলিয়ে যাচ্ছে? বিভ্রান্তি কাটাতে ক্যালেন্ডার প্রকাশ করল পুলিশ

অগাস্টে কবে কবে লকডাউন গুলিয়ে যাচ্ছে? বিভ্রান্তি কাটাতে ক্যালেন্ডার প্রকাশ করল পুলিশ
ফাইল ছবি

গোটা অগাস্ট মাসের ক্যালেন্ডারে লকডাউনের তারিখ গুলোকে লাল রং দিয়ে চিহ্নিত করে তা পোস্টার আকারে ছাপিয়েছে পুলিশ।

  • Share this:

#কলকাতা: অগাস্ট মাসে কবে কবে রাজ্যজুড়ে কমপ্লিট লকডাউন করা হবে তা নিয়ে একাধিকবার দিন-তারিখ বদল করা হয়েছে প্রশাসনের তরফে। ফলে সাধারণ মানুষের একাংশের মধ্যে লকডাউনের তারিখ নিয়ে বিভ্রান্তি তৈরি হতে দেখা গিয়েছে। তাই সেই বিভ্রান্তি কাটিয়ে মানুষ যাতে ঠিকমতো লকডাউন পালন করে সে ব্যাপারে এবার উদ্যোগী হল পুলিশ।

গোটা অগাস্ট মাসের ক্যালেন্ডারে লকডাউনের তারিখ গুলোকে লাল রং দিয়ে চিহ্নিত করে তা পোস্টার আকারে ছাপিয়েছে পুলিশ। ক্যালেন্ডার যেমন দেখতে হয় ঠিক তেমনই দেখতে এই লকডাউন ক্যালেন্ডারও। কলকাতার বিভিন্ন জায়গায় লকডাউন ক্যালেন্ডারের পোস্টার পড়েছে কলকাতা পুলিশের। ফুটপাথ সংলগ্ন বিভিন্ন দেওয়াল ও লাইটপোস্টে এই পোস্টার দেওয়া হয়েছে। পথচলতি মানুষ ও এলাকাবাসী যাতে চলাফেরার পথে দেখতে পায় সেভাবেই লকডাউন ক্যালেন্ডারের পোস্টার দেওয়া হয়েছে।

কলকাতার ভেতরে সর্বপ্রথম বড়বাজার থানার তরফে লকডাউন ক্যালেন্ডার পোস্টার হিসেবে বিভিন্ন এলাকায় সাঁটানো হয়। মানুষকে সচেতন করতে এই ভাবনা প্রশংসা পায় লালবাজারের। তারপরেই কলকাতার অন্যান্য থানা এলাকাতেও মানুষকে সচেতন করতে এধরনের লকডাউন ক্যালেন্ডারের পোস্টার দেওয়ার কথা ভাবা হয়েছে। কলকাতা পুলিশের ডিসি (সেন্ট্রাল) নীলকান্ত সুধীর কুমার বলেন, "কবে কবে সরকার লকডাউন ঘোষণা করেছে সে ব্যাপারে মানুষকে সচেতন করতেই আমরা এই ক্যালেন্ডার বিলি করছি। আপাতত বড়বাজার থানা এলাকাতেই এই পোস্টার দেওয়া হয়েছে। এরপর অন্যান্য থানা এলাকাতেও এই পোস্টার দেওয়া হবে।" বড়বাজার থানা সূত্রে খবর, প্রায় পাঁচশো পিস লকডাউন ক্যালেন্ডার বড়বাজার থানা এলাকার বিভিন্ন জায়গায় পোস্টার হিসেবে সাঁটানো হয়েছে। আরও বিভিন্ন এলাকায় এই ক্যালেন্ডার দেওয়া হবে মানুষের সুবিধার জন্য।

সাধারণ মানুষও পুলিশের এই উদ্যোগের প্রশংসা করেছেন। স্থানীয় বাসিন্দা রমেশ ভুঁইয়া বলেন, "রাস্তাঘাটে চলার পথে লকডাউন ক্যালেন্ডার দেওয়ায় খুব সুবিধা হচ্ছে। কবে কবে লকডাউন মুখস্থ থাকছে। আগাম প্রস্তুতি নিতেও সুবিধা হচ্ছে। এটা খুব ভাল উদ্যোগ।"

SUJOY PAL

Published by: Shubhagata Dey
First published: August 9, 2020, 12:02 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर