corona virus btn
corona virus btn
Loading

পুলিশের গামছাই ওঁদের আরোগ্য সেতু

পুলিশের গামছাই ওঁদের আরোগ্য সেতু

দিন দুপুরে খাবার পরিবেশনে সময় উপস্থিত ছিলেন সাউথ ট্রাফিক গার্ডের অ্যাসিস্ট্যান্ট কমিশনার অমিত নাথ, ওসি কাঞ্চন হাজরা, গার্ডের সার্জেন্ট সহ অন্যান্য অফিসাররা ।

  • Share this:

করোনায় পুলিশের ভূমিকার প্রশংসা করছেন সবাই। সামাজিক প্রশাসনের দৃষ্টান্ত তৈরি করা উর্দিধারীরাই এঁদের কাছে অভিভাবক। ধর্মতলা চত্বর থেকে এক্সাইড মোড় পর্যন্ত শহরের রাজপথের আঁকে বাঁকে এঁদের জীবন। করোনায় প্রাণ ওষ্ঠাগত ওদের জীবনযাত্রায় আরও সামাজিক দায়বদ্ধতা নিয়ে পাশে দাঁড়াল কলকাতা পুলিশ।

কলকাতা ট্রাফিক পুলিশের তরফে সাউথ ট্রাফিক গার্ড এই মানুষগুলোর মুখে এতদিন খাবার তুলে দিচ্ছিল নিয়মিত। ২০০ থেকে ২৫০ জন ভবঘুরে, প্রতিবন্ধী, পথবাসীর জন্য প্রতিদিন দুবেলা খাবার পৌঁছে দিয়েছে পুলিশ। রাজপথের ধারে থাকা মলীন চেহারা গুলোর করোনায় সতর্কতা মূলক পদক্ষেপ হিসেবে আরও পরিস্কার পরিচ্ছন্ন থাকা দরকার। প্রথমে ভাবনাটা আসে সাউথ ট্রাফিক গার্ডের সার্জেন্ট'দের মাথায়। নিজেরাই উদ্যোগ নিয়ে কিনে ফেলেন ডজন ডজন গামছা।

বৃহস্পতিবার পার্ক স্ট্রিট মুখে পথবাসীদের, প্রতিবন্ধীদের, ভবঘুরেদের খাবারের সঙ্গে দেওয়া হয় একটি করে গামছা।

এদিন দুপুরে খাবার পরিবেশনে সময় উপস্থিত ছিলেন সাউথ ট্রাফিক গার্ডের অ্যাসিস্ট্যান্ট কমিশনার অমিত নাথ, ওসি কাঞ্চন হাজরা, গার্ডের সার্জেন্ট সহ অন্যান্য অফিসাররা । গামছা দেওয়ার পাশাপাশি দেওয়া হয় মাস্ক-ও। এদিন লাঞ্চে ছিল ভাত, ডিমের ঝোল, দুধের প্যাকেট এবং বিস্কুট প্যাকেট। আর শেষে একটি করে গামছা। করোনায় জীবাণু মুক্ত থাকতে গামছা ব্যবহার জরুরি।

সার্জেন্ট দীপ্তিময় ঘোষের কথায়, "সারা বছর এই চত্বরে ডিউটি করার সুবাদে খুব কাছ থেকে দেখেছি কীভাবে কষ্টের মধ্যে থাকে মানুষ গুলো। করোনা ভাইরাসের আক্রমণ থেকে আটকাতে, মানুষ গুলো কে একটু পরিস্কার রাখার চেষ্টা করেছি আমরা সকলে মিলে ।" আরোগ্য সেতুর হদিশ ওরা জানেই না। পিপিই, মাস্ক, স্যানিটাইজার ওদের ধরাছোঁয়ার বাইরে। তাই সাদা উর্দিধারী রাই ওদের অন্নদাতা, ওদের কাছে ভগবান।

First published: May 1, 2020, 12:26 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर