Home /News /kolkata /
করোনায় ঘর থেকে বেরলেই বিপদ, নাটকে নাগরিকদের বার্তা পুলিশের

করোনায় ঘর থেকে বেরলেই বিপদ, নাটকে নাগরিকদের বার্তা পুলিশের

করোনা মোকাবিলায় যারা লকডাউন ঠিকমতো পালন করছে তাদের ধন্যবাদ জানাতে ও মনোবল বাড়াতে গান গেয়েছিল পুলিশ। মানুষকে বিভিন্নভাবে ঘরে থাকার বার্তাও দিয়েছে তারা। এবার করোনা মোকাবিলায় মানুষকে একটু অন্যভাবে সচেতন করতে দেখা গেল কলকাতা পুলিশকে।

আরও পড়ুন...
  • Share this:

#কলকাতা: করোনা মোকাবিলায় যারা লকডাউন ঠিকমতো পালন করছে তাদের ধন্যবাদ জানাতে ও মনোবল বাড়াতে গান গেয়েছিল পুলিশ। মানুষকে বিভিন্নভাবে ঘরে থাকার বার্তাও দিয়েছে তারা। এবার করোনা মোকাবিলায় মানুষকে একটু অন্যভাবে সচেতন করতে দেখা গেল কলকাতা পুলিশকে। এই ভাইরাসের ছোবল থেকে বাঁচতে কেন ঘরে থাকা জরুরি, তার গুরুত্ব বোঝাতে এবার নিজেরাই নাটক লিখে তাতে অভিনয় করল পুলিশ। বউবাজার থানার পুলিশকর্মীদের তৈরি এই নাটকের মূল বার্তা, লকডাউন চলাকালীন ঘর থেকে বেরলেই বিপদ। কারণ, বাইরে ঘুরে বেড়াচ্ছে মারণ এই ভাইরাস। যার প্রলোভনে পা দিয়ে ঘর থেকে বেরলেই রক্ষে নেই। তাই ঘরে থাকুন সুস্থ থাকুন, সেই বার্তাই নাটকের মাধ্যমে আরও একবার মানুষের কাছে তুলে ধরতে চেয়েছেন বউবাজার থানার পুলিশ কর্মীরা।

বউবাজার থানা এলাকার একটি আবাসনে নাটকটি করা হয়েছে। তাতে অভিনয় করেছে ওই থানারই কয়েকজন পুলিশকর্মী। নাটকটি মোবাইলে শ্যুট করে সোশ্যাল মিডিয়া ও হোয়াটস অ্যাপের মাধ্যমে ছড়িয়ে দেওয়া হচ্ছে গোটা শহরে। যাতে সাধারণ মানুষ ঘরে থাকার গুরুত্ব বুঝতে পারে। সাড়ে তিন মিটিটের নাটকটির ভাবনা ও পরিচালনার দায়িত্বে রয়েছেন বউবাজার থানার অতিরিক্ত সিদ্ধার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, "নাটকের মাধ্যমে আমরা মানুষকে ঘরে থাকার বার্তা দিতে চেয়েছি। এই নাটক দেখে কিছু মানুষও যদি সচেতন হন সেটাই আমাদের সাফল্য।"

নাটকের শুরুতেই দেখা যাবে দুজন পুলিশ কর্মী করোনা ভাইরাস সেজে একটি আবাসনের বাইরে ঘোরাফেরা করছে এবং মানুষকে প্রলোভন দিয়ে ঘর থেকে বাইরে বেরতে বলছে। ঠিক সেই সময়ই দুই পুলিশ অফিসার ওই আবাসনে ঢুকে পড়ে ও মানুষকে বার্তা দেয় ঘরে থাকা। জানায়, বাজার, ওষুধ কিংবা অন্য জরুরি প্রয়োজন হলে ঘর থেকে না বেরিয়ে পুলিশের সাহায্য নিন। নাটকের মধ্যে দেখা যাবে মন্দিরের পুরোহিতকে পুলিশকর্মীরা সতর্ক থাকতে বলছেন। ভক্তরা এলে তারা যেন সামাজিক দূরত্ব বজায় রেখে প্রার্থনা করে তা নিশ্চিত করতে হবে পুরোহিতকে। ভিডিওর শেষে দেখা যাবে, প্রলোভন দিয়ে অনেক ডাকাডাকির পরও করোনাভাইরাসের ডাকে সাড়া দিয়ে কেউই ঘর থেকে বেরলেন না। শেষমেষ হার মানল করোনাভাইরাস।

নাটকের এই গল্পই বাস্তব। কারণ, করোনা মোকাবিলায় ঘরে থাকাই আপাতত একমাত্র ওষুধ। ঘরে থাকলেই হার মানবে এই মারণ ভাইরাস।

Published by:Akash Misra
First published:

Tags: Corona Update West Benagl, Corona Virus, Kolkata Corona Virus news, Kolkata Police, News

পরবর্তী খবর