Home /News /kolkata /

Kolkata Police: মাস্ক না পরলে কী হবে? বাংলাদেশ-নিউ জিল্যান্ড ম্যাচের ছবি দিয়ে বোঝাল কলকাতা পুলিশ

Kolkata Police: মাস্ক না পরলে কী হবে? বাংলাদেশ-নিউ জিল্যান্ড ম্যাচের ছবি দিয়ে বোঝাল কলকাতা পুলিশ

কলকাতা পুলিশ সচেতনতা-বার্তা

কলকাতা পুলিশ সচেতনতা-বার্তা

Kolkata Police: আসলে বাংলাদেশ বনাম নিউ জিল্যান্ড সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ছবিকেই এবার ব্যবহার করল কলকাতা পুলিশ।

  • Share this:

    #কলকাতা: শুরু হয়ে গিয়েছে করোনার তৃতীয় ঢেউ। রাজ্যে প্রতিদিনই করোনা সংক্রমণের রেকর্ড তৈরি হচ্ছে। সরকার তথা প্রশাসনের তরফে বারবার সতর্কবার্তায় বলা হচ্ছে, করোনার হাত থেকে বাঁচতে মাস্ক পরা আবশ্যক। কিন্তু সতেচনতা ফিরছে কি? এই পরিস্থিতিতে কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে জনসাধারণকে সচেতন করতে ব্যবহার করা হল ক্রিকেটকে। বেছে নেওয়া হল বাংলাদেশ-নিউ জিল্যান্ড টেস্ট ক্রিকেট ম্যাচের একটি ছবিকে।

    আসলে বাংলাদেশ বনাম নিউ জিল্যান্ড সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ছবিতে দীর্ঘকায় নিউ জিল্যান্ড অলরাউন্ডার কাইল জেমিসন ও বাংলাদেশের উইকেটকিপার ব্যাটার মোমিনুলকে দেখা যাচ্ছে। কিন্তু দুজনের উচ্চতার তারতম্য এতটাই বেশি যে তা নিয়ে নানা মিম তৈরি হচ্ছে। আইসিসি-ও এই ছবি পোস্ট করেছে। এবার করোনা সচেতনতায় কলকাতা পুলিশ সেই ছবিকেই ব্যবহার করল।

    আরও পড়ুন: গাজিপুরের বিখ্যাত ফুল মার্কেটে বোমা ভর্তি ব্যাগ! বড় অঘটনের নিশানায় দিল্লি?

    কাইল জেমিসনের উচ্চতা ছ’ফুট আট ইঞ্চি আর মোমিনুলের পাঁচ ফুট তিন ইঞ্চি। কলকাতা পুলিশের তরফে সেই ছবি ব্যবহার করে জেমিসনকে ‘করোনার তৃতীয় ঢেউ’ বলে উল্লেখ করেছে, আর মোমিনুলকে লিখেছে ‘মাস্ক ছাড়া রাস্তায় যারা’।

    আরও পড়ুন: দাদা-পিসেমশাইদের লালসার শিকার, গণধর্ষিতা নাবালিকাকে সুবিচার কাটোয়া আদালতের

    প্রসঙ্গত, রাজ্যে গত একদিনে করোনা আক্রান্ত ফের ২৪ হাজারের কাছে পৌঁছেছে! গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২৩,৪৬৭ জন। রাজ্যে করোনায় একদিনে ২৬ জনের মৃত্যুও হয়েছে। দৈনিক সংক্রমণ-মৃত্যুতে রাজ্যে শীর্ষে কলকাতা। এই পরিস্থিতিতে কলকাতা পুলিশের তরফে খেলার ছবি ব্যবহার করে সচেতনতার বার্তা দেওয়া হল।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Coronavirus, Kolkata Police

    পরবর্তী খবর