Home /News /kolkata /
TMC 21 July Sahid Diwas: ২১ জুলাইয়ের সমাবেশের জন্য নিশ্ছিদ্র নিরাপত্তার বেষ্টনী কলকাতা পুলিশের

TMC 21 July Sahid Diwas: ২১ জুলাইয়ের সমাবেশের জন্য নিশ্ছিদ্র নিরাপত্তার বেষ্টনী কলকাতা পুলিশের

TMC 21 July Sahid Diwas: ধর্মতলা সভা মঞ্চের জন্য কলকাতা পুলিশের তৈরি হয়েছে কড়া নিরাপত্তা বেষ্টনী, একাধিক পুলিশকর্তার নজর থাকছে বৃহস্পতিবারের বিভিন্ন জায়গায় 

  • Share this:

কলকাতা : দু’ বছর ভার্চুয়াল সমাবেশের পরে ধর্মতলায় সভা করতে চলেছে তৃণমূল কংগ্রেস । একুশে জুলাইয়ের সমাবেশের জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা তৈরি করেছে কলকাতা পুলিশ । এই বছর প্রতি বছরের মতো নিরাপত্তা বেষ্টনী তৈরি হলেও আগাম তথ্য অনুযায়ী দলীয় সমর্থকদের জন্য নজরদারি বাড়াচ্ছে কলকাতা পুলিশ । সমাবেশস্থল কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হচ্ছে বৃহস্পতিবারের আগে থেকেই ।

একাধিক আইপিএস পদমর্যাদার অফিসার থেকে থানা স্তরের পুলিশকর্মীও রাখা হচ্ছে ওইদিন । বৃহস্পতিবার সমাবেশের নিরাপত্তায় থাকবেন ত্রিশ জন ডেপুটি কমিশনার পদমর্যাদার অফিসার ।‌ এছাড়াও থাকবেন সত্তর জন অ্যাডিশনাল কমিশনার পদমর্যাদার অফিসার ও শহরে মোতায়েন থাকবেন ইন্সপেক্টর পদমর্যাদার দেড়শো জন আধিকারিক,‌ সাড়ে সাতশো জন সাব ইন্সপেক্টর । পুলিশ সূত্রে খবর, একুশে জুলাই শহরে আইন-শৃঙ্খলার দায়িত্বে থাকবেন আরও প্রায় তিন হাজার পুলিশকর্মী । পাশাপাশি ট্রাফিক নিয়ন্ত্রণে থাকবেন প্রায় এক হাজার জন পুলিশকর্মী। সব মিলিয়ে একুশে জুলাইয়ে প্রায় সাড়ে চার হাজার জন পুলিশ মোতায়েন থাকবেন শহরের বিভিন্ন জায়গায়।

আরও পড়ুন :  রাত পোহালেই একুশের সমাবেশ, কলকাতা জুড়ে তুঙ্গে শেষ মুহূর্তের প্রস্তুতি

লালবাজার সূত্রের খবর, একুশে জুলাইয়ের সভামঞ্চের আশপাশে পাঁচটি অ্যাম্বুল্যান্স থাকবে সকাল থেকেই। এছাড়া থাকবে তিনটি কুইক রেসপন্স টিম, আটান্নটি  পিসিআর ভ্যান এবং দিনে বারোটি ও রাতে এগারোটি হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড বা HRFS থাকবে । সভাস্থল চত্বরের সিসি ক্যামেরায় নজরদারি থাকছে বিশেষ করে, তাছাড়াও কলকাতা পুলিশের বিভিন্ন সিসি ক্যামেরা প্রতি মুহূর্তে মনিটরিং করবে লালবাজার।

আরও পড়ুন : ট্রেনের নেই স্টপেজ, বেড়েছে ভাড়া, পুরুলিয়া থেকে কলকাতায় আসার পথে সমস্যায় কর্মীরা

হাওড়া ব্রিজ, শিয়ালদহ, কলকাতা স্টেশন, গিরিশ পার্ক হাজরা মোড় ও শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে কলকাতা পুলিশের দল প্রস্তুত থাকবে সকাল থেকেই । এগারোটি জায়গা থেকে মূল মিছিল যাবার কথা ধর্মতলার দিকে । এর পাশাপাশি শহরের প্রতিটি ফেরিঘাটে মোতায়েন থাকবে কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনী । নিরাপত্তার জন্য সভামঞ্চের আশপাশের এলাকাকে পনেরোটি জোনে ভাগ করা হয়েছে । প্রতিটি জোনে একজন ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিক থাকবেন । এছাড়া প্রায় দশটি  জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা করা হয়েছে শহর জুড়ে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: 21 July TMC, TMC

পরবর্তী খবর