পুলিশি তৎপরতায় নির্বিঘ্নে কাটল একুশ

ড্রোনে নজরদারি। অতিরিক্ত পুলিশ বাহিনীর উপস্থিতি। ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। বম্ব স্কোয়াড, রেডিও ফ্লাইং স্কোয়াড। সব মিলিয়ে নিরাপত্তার এলাহি আয়োজন।

Elina Datta | News18 Bangla
Updated:Jul 21, 2016 08:10 PM IST
পুলিশি তৎপরতায় নির্বিঘ্নে কাটল একুশ
Elina Datta | News18 Bangla
Updated:Jul 21, 2016 08:10 PM IST

#কলকাতা: ড্রোনে নজরদারি। অতিরিক্ত পুলিশ বাহিনীর উপস্থিতি। ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। বম্ব স্কোয়াড, রেডিও ফ্লাইং স্কোয়াড। সব মিলিয়ে নিরাপত্তার এলাহি আয়োজন।

তার জেরেই কোনও দুর্ঘটনা ছাড়াই শেষ হল একুশে স্মরণ অনুষ্ঠান। শুধু মুখের কথাই নয়, সভায় যোগ দিতে আসা যুবতীর অভিযোগের ভিত্তিতে কটুক্তি করার অপরাধে নিজে ধাওয়া করে অভিযুক্তকে ধরে ফেললেন খোদ ডিসি সাউথ মুরলীধর শর্মা। নজিরবিহীন নিরাপত্তায় মোড়া ছিল এবারের শহীদ সমাবেশ ৷

তৃণমূলের বার্ষিক একুশে স্মরণ অনুষ্ঠান। সঙ্গে দ্বিতীয়বার বিপুল ভোটে জিতে আসার বিজয়োৎসব পালন। জন সুনামির আশা ছিলই। হল-ও তাই। সকলের পথ মিশেছিল ধর্মতলায়। আর এই বিশাল যজ্ঞ সামলাতে পথে নেমেছিল কয়েক হাজার পুলিশ । ডিসি ও জয়েন্ট সিপি পদমর্যাদার অফিসারের দায়িত্বে ছিল একেকটি জোন। ধর্মতলার মূল সমাবেশে ঢোকর জন্য ছিল পাঁচটি গেট ৷ বেন্টিংক স্ট্রিট,  গ্রেট ইষ্টার্ণের পাশে, ধর্মতলা স্ট্রিট, কে সি দাস ও ডোরিনা ক্রসিং  গেট ৷

এগুলির মধ্যে সবচেয়ে গুরুত্বপর্ণ মঞ্চের পিছনে বেন্টিঙ্ক স্ট্রিটের গেট। এখান দিয়েই মঞ্চে ওঠেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অন্যান্য ভিভিআইপিরা । ত্রিস্তরীয় ননিরাপত্তা ব্যবস্থায় মুড়ে ফেলা হয়েছিল এই গেট। ডিসি, জয়েন্ট সিপি পদমর্যাদার অফিসার ছাড়াও গেটে মোতায়েন ছিলেন স্পেশাল ব্রাঞ্চ, এনএসজি কম্যান্ডো ও মহিলা পুলিশ। প্রত্যেকের পরিচয়পত্র পরীক্ষা করে তবে ভিতরে ঢুকতে দেওয়া হয়েছে। রেয়াত করা হয়নি সংবাদমাধ্যমকেও।

এছাড়াও সভাস্থল ঘিরে ছিল পুলিশ কুকুর, বম্ব স্কোয়াড, রেডিও ফ্লাইং স্কোয়াড, কুইক রেসপনস টিম। সকাল থেকে চলছিল কড়া নজরদারি। পুলিশ কমিশনার রাজীব কুমার নিজে ছিলেন তত্ত্বাবধানে।

Loading...

আকাশপথে ড্রোনে চালানো হয়েছে নজরদারি। ধর্মতলামুখী লাখো লাখো মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করতে এদিন দিনভর তৎপর ছিল পুলিশ।

এই তৎপরতা যে শুধুই কথার কথা নয়, সভায় যাওয়ার পথে এক যুবকের বিরুদ্ধে কটুক্তির অভিযোগ আনেন এক যুবতী। সরাসরি নিরাপত্তার দায়িত্বে থাকা ডিসি সাউথ মুরলীধর শর্মাকে অ্ভিযোগ করেন তিনি। ডিসি সাউথ নিজে ধাওয়া ককরে ধরে ফেলেন অভিযুক্ত যুবককে। তাকে গ্রেফতার করা হয়।

বেলা যত গড়িয়েছে , বেড়েছে নিরাপত্তার বেষ্টনী। শুধু পুলিশ নয়, ভিড় সামলাতে পথে নেমেছিলেন প্রায় চার হাজার স্বেচ্ছাসেবক।

First published: 08:09:03 PM Jul 21, 2016
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर