হোম /খবর /কলকাতা /
'চির নতুন কলকাতা...' মিউজিক ভিডিওতে তাক লাগালেন মুখ্যমন্ত্রীর প্রিয় আইএএস অফিসার

'চির নতুন কলকাতা...' মিউজিক ভিডিওতে তাক লাগালেন মুখ্যমন্ত্রীর প্রিয় এই আইএএস অফিসার!

আইএএস অফিসার বিবেক কুমার

আইএএস অফিসার বিবেক কুমার

একটি প্রখ্যাত অডিও সংস্থা সিনিয়র আইএএস অফিসার বিবেক কুমারের এই মিউজিক ভিডিও টি প্রকাশ করেছে মঙ্গলবার। মিউজিক ভিডিওতে চির নতুন কলকাতাকে তুলে ধরেছেন এই দক্ষ অফিসার।

  • Share this:

কলকাতা: সরকারি মঞ্চে পরিচিত তার গান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কখনও কখনও তাঁর হাতে মাইক ধরিয়ে দিয়ে বলেছেন "এই বিবেক একটা গান গাও তো।" প্রাণিসম্পদ দফতরের তরফে বাংলার ডায়েরি প্রচার করার জন্য তিনি নিজেই গান গেয়েছিলেন। গোটাটাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই তিনি বাংলার ডায়েরি নিয়ে গান গেয়েছিলেন। এবার প্রাণিসম্পদ ও বন ও পরিবেশ দফতরের দায়িত্বে থাকা সেই সিনিয়র আইএএস অফিসার বিবেক কুমার আস্ত একটা মিউজিক ভিডিও বানিয়ে ফেললেন। একটি বিখ্যাত অডিও সংস্থা বিবেক কুমারের এই মিউজিক ভিডিও টি প্রকাশ করেছে মঙ্গলবার। ঝকঝকে এই মিউজিক ভিডিওতে চির নতুন কলকাতাকে তুলে ধরেছেন এই দক্ষ আইএএস অফিসার।

রঙিন কলকাতা থেকে রঙচটা কলকাতার ছবি উঠে এসেছে এই মিউজিক ভিডিওতে। শুধু তাই নয় ঘিঞ্জি বসতি, আধুনিকতার মোড়ক, পার্ক স্ট্রিটের লাইট সবই রয়েছে এই ভিডিওতে। আসলে সামগ্রিকভাবে কলকাতার এই বৈচিত্র্যকেই তুলে ধরতে চেয়েছেন এই সিনিয়র আইএএস অফিসার। এই শহরের সম্প্রীতি, খেলাধুলা, ক্রিসমাসের সঙ্গে দিওয়ালির মিলে যাওয়া, মিছিল, মিটিং, উত্তম - সুচিত্রা সবই উঠে এসেছে এই মিউজিক ভিডিওতে। গানের কথা লিখেছেন তপন দেবনাথ, মিউজিক ব্যবস্থাপনা করেছেন কুনাল চক্রবর্তী।বিবেক কুমার এমনিতেই হিন্দিভাষী। কিন্তু সিভিল সার্ভিসের চাকরিতে যোগ দেওয়ার পরেই বাংলা শিখে নিয়েছিলেন।

আরও পড়ুন: বড় খবর! আবাসে অনুমোদনের সময়সীমা বাড়াল কেন্দ্র! কবে পর্যন্ত মিলবে বাড়ি? জানুন

তারপর কলকাতায় থাকতে থাকতেই অজান্তে হয়ে উঠেছে এই শহর তাঁর। শুধু তাই নয় বাংলাও হয়ে উঠেছে তাঁর নিজের ভাষা। শহর এবং ভাষার প্রতি সেই টানই ধরা পড়েছে এই মিউজিক ভিডিওতে। সম্প্রতি এক জেলার প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার ডেয়ারি প্রচার করার জন্য খোদ এই আইএএস অফিসারকেই নির্দেশ দিয়েছিলেন তিনি যাতে বাংলার ডায়েরি নিয়ে গান গেয়ে গোটা বিষয়টি প্রচার করেন। তারপর বাংলার ডায়েরি নিয়ে তারই গাওয়া গান বিভিন্ন বৈদ্যুতিন ও রেডিও সংবাদমাধ্যমে প্রচারিত হয়েছিল। শুধু তাই নয় বিভিন্ন সময় সরকারি সঙ্গীতানুষ্ঠানেও গান গাইতে দেখা গেছে এই আইএএস অফিসারকে। ইতিমধ্যেই এই অ্যালবাম প্রশংসিত হয়েছে নবান্নের শীর্ষ মহলের ও।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: CM Mamata Banerjee, Kolkata News