কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

সোমবার থেকেই চালু হয়ে যাচ্ছে ফুলবাগান পর্যন্ত মেট্রো   

সোমবার থেকেই চালু হয়ে যাচ্ছে ফুলবাগান পর্যন্ত মেট্রো   

কমিশনার অফ রেলওয়ে সেফটি অনুমতি ছিল ১৬ সেপ্টেম্বর মধ্যে চালু করে দেওয়া হোক মেট্রো। যদিও কর্মী ম্যানেজমেন্ট করার জন্যে সময় নেওয়া হয়। অবশেষে গত বৃহস্পতিবার ফের পরিদর্শন করা হয় ফুলবাগান মেট্রো।

  • Share this:

#কলকাতা: সপ্তাহের প্রথম কাজের দিন থেকেই চালু হয়ে যাচ্ছে ফুলবাগান পর্যন্ত মেট্রো। পূর্ব কলকাতার গুরুত্বপূর্ণ অংশে চালু হল মেট্রো। ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের প্রথম পাতাল স্টেশন এটি। মাটির ওপর থেকে পাতাল প্রবেশ হবে এই মেট্রো স্টেশনেই। আনলক অধ্যায়ে সেপ্টেম্বর মাস থেকে কলকাতায় চালু হয়ে যায় মেট্রোরেল পরিষেবা। ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা চালু করা হলেও, চালু হয়নি ফুলবাগান মেট্রো স্টেশন।

কমিশনার অফ রেলওয়ে সেফটি অনুমতি ছিল ১৬ সেপ্টেম্বর মধ্যে চালু করে দেওয়া হোক মেট্রো। যদিও কর্মী ম্যানেজমেন্ট করার জন্যে সময় নেওয়া হয়। অবশেষে গত বৃহস্পতিবার ফের পরিদর্শন করা হয় ফুলবাগান মেট্রো। তারপর চালু করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। রেলমন্ত্রী পীযূষ গোয়েল সূচনা করবেন এই মেট্রোর। তার পরেই বাণিজ্যিক ভাবে মেট্রো রেলের পরিষেবা চালু হয়ে গেল ফুলবাগান মেট্রো স্টেশন অবধি।ফুলবাগান  থেকে সেক্টর ফাইভ পর্যন্ত যাত্রা পথ ১.৬ কিমি। এই যাত্রা পথে ভাড়া পড়বে ২০ টাকা। সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম অবধি মেট্রোয় যাত্রী সংখ্যা একেবারে তলানিতে ঠেকেছে। উদ্বোধনের পর থেকেই এই পথে যাত্রী সেভাবে হয়নি। লকডাউন অধ্যায়ের পরে মেট্রো চালু হলে সেটিও লাভজনক হয়নি৷

মেট্রো রেলের কর্তারা আশাবাদী ছিলেন, ফুলবাগান অবধি মেট্রো চালু হয়ে গেলে যাত্রী মিলবে। কারণ ফুলবাগান থেকে কাছে শিয়ালদহ। তবে শিয়ালদহ মেট্রো স্টেশন চালু না হলে কোনও ভাবেই এই প্রকল্প লাভের মুখ দেখবে না। সেক্টর ফাইভ মেট্রো স্টেশন থেকে ফুলবাগান অবধি মেট্রো এসে যাত্রী নামিয়ে কিছুটা এগিয়ে যাবে। শিয়ালদহ স্টেশনের কাছেই বানানো হয়েছে ক্রসওভার। সেখান থেকেই ঘুরিয়ে নেওয়া হবে মেট্রো৷ ফুলবাগান অবধি মেট্রো চলায় খুশি এলাকার বাসিন্দারা। পূর্ব কলকাতার এই অংশে প্রথম কোনও মেট্রো স্টেশন চালু হবে। ফলে আশপাশের এলাকার বাসিন্দারাও খুশি। মেট্রো সূত্রে খবর, দূর্গা পুজোর আগেই পরিষেবা চালু করে দেওয়ায় এই সাধারণ মানুষ সুবিধা পাবেন।

Published by: Pooja Basu
First published: October 4, 2020, 12:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर