• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • KOLKATA METRO RAILWAY REDUECES TRAIN NUMBER FROM COMING MONDAY FOR CORONA SITUATION SB

Kolkata Metro: কলকাতার পাতালপথেও করোনা-কাঁটা, কমছে মেট্রোর সংখ্যা! তবু শিঁকেয় সচেতনতা

ফের মেট্রোতে আতঙ্ক

কলকাতা মেট্রোর বেশ কয়েকজন কর্মীও করোনায় আক্রান্ত হয়েছেন। শুধু তাই নয়, পরিস্থিতি আন্দাজ করে এবার মেট্রোর সংখ্যাও কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

  • Share this:

    #কলকাতা: করোনার দ্বিতীয় ঢেউয়ে (Second Wave of Covid in India) বেসামাল গোটা দেশ। চারিদিকে মৃত্যুমিছিল, অক্সিজেনের অভাবে শ্বাসকষ্টে ভোগা মানুষের লাইন। এই পরিস্থিতিতে ফের আতঙ্কের পরিবেশ কলকাতা মেট্রো (Kolkata Metro Railway)-তে। ইতিমধ্যেই কলকাতা মেট্রোর বেশ কয়েকজন কর্মীও করোনায় আক্রান্ত হয়েছেন। শুধু তাই নয়, পরিস্থিতি আন্দাজ করে এবার মেট্রোর সংখ্যাও কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

    সূত্রের খবর, আগামী সোমবার থেকেই কমিয়ে দেওয়া হচ্ছে দৈনন্দিন মেট্রোর সংখ্যা। সপ্তাহের কাজের দিনগুলিতে এখন ২৫৮টি মেট্রো চালচল করে। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতির কারণে সোমবার থেকে এই সংখ্যা কমিয়ে করা হচ্ছে ২৩৮টি। কমে যাচ্ছে শনি ও রবিবারের মেট্রো চলাচলের সংখ্যাও। শনিবার মেট্রো চলবে ২১৮টি ও রবিবার চলবে মাত্র ১০০টি মেট্রো।

    কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, করোনা সংক্রমিত হয়েছে মেট্রো রেলের একাধিক কর্মী। এমনকী যাত্রীদের মধ্যেই অনেকেই করোনার উপসর্গ নিয়েই মেট্রোতে যাত্রা করছেন। এই পরিস্থিতিতে ট্রেন কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

    দীর্ঘদিন লকডাউনের পর শুধুমাত্র ই পাস’কে সম্বল করেই ফের চলতে শুরু করেছিল কলকাতা মেট্রো। প্রথম দিকে খুব অল্প সংখ্যায় মেট্রো চলতে শুরু করলেও ধীরেধীরে সংখ্যা বাড়ানো হয়। এমনকী রাজ্যে লোকাল ট্রেন চলতে শুরু করলে সেই সংখ্যা আরও বাড়ানো হয়। একইসঙ্গে ই'পাসের নিয়মেও বদল এনে মহিলা, বয়স্ক ও ১৫ বছরের কম বয়সীদের ছাড় দেওয়া হয়েছিল। এরপর গত ডিসেম্বর মাস থেকে অফিস টাইম ছাড়া মেট্রোর ই'পাস ব্যবস্থা তুলে দেওয়া হয়।

    কিন্তু ফের ব্যাপকভাবে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। রাজ্যে একদিনে আক্রান্ত হচ্ছেন এগারো হাজারের বেশি মানুষ। গড়ে মৃত্যু হচ্ছে পঞ্চাশের বেশি মানুষের। রীতিমতো কঠিন এক চ্যালেঞ্জের মুখে গোটা দেশ। তারই আঁচ এবার এসে পড়ল কলকাতার পাতাল পথে।

    Published by:Suman Biswas
    First published: