Home /News /kolkata /
Kolkata Metro Rail: আগামী ১৫ তারিখের মধ্যে খাল সংষ্কার করে দেওয়া হবে, পুরসভাকে জানাল মেট্রো রেল

Kolkata Metro Rail: আগামী ১৫ তারিখের মধ্যে খাল সংষ্কার করে দেওয়া হবে, পুরসভাকে জানাল মেট্রো রেল

খাল সংষ্কারে দেরি অনিচ্ছাকৃত, পুরসভাকে জানাল RVNL

  • Share this:

#কলকাতা: আগামী সাত দিনের মধ্যে খাল সংষ্কার করে দেওয়া হবে, কলকাতা মেট্রো রেল জানিয়ে দিল পুরসভাকে। ৮০% নয়, সংষ্কারের কাজ বাকি ৫০%-র কাছাকাছি। নির্মাণের কাজ চলছিল, তার জেরেই অনিচ্ছাকৃত ভুল। ১৫ তারিখের মধ্যেই পরিষ্কার করা খাল রাজ্যের কাছে দেওয়া হবে।মেট্রোর কাজে বাধাপ্রাপ্ত নয় খালের জলের গতি। মেট্রোকে রিপোর্ট দিয়েছিল আগেই নির্মাণকারী সংস্থা RVNL এর এক্সিকিউটিভ ডিরেক্টর। সেচ দফতরের পর্যাপ্ত অনুমতি নিয়েই কাজ সারছে তারা।

নিকাশি নিয়ে অভিযোগ এসেছে নিউ গড়িয়া- এয়ারপোর্ট প্রকল্পে। এই প্রকল্পে চলতি বছরেই নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রো চালাতে চায় ভারতীয় রেল। সেই কাজের জন্যই চলছে তৎপরতা। রাজ্যের সহযোগিতা ও অনুমতি নিয়েই কাজ চলছে।এমতাবস্থায় কাজ বন্ধ হলে সমস্যা হবে। রিপোর্টে উল্লেখ, চারটি জায়গার বর্ণনা। আগামী ১০ জুনের মধ্যেই পুরসভার কথা মতো, সব পরিষ্কার করে দেওয়া হবে। রিপোর্টে উল্লেখ রয়েছে,  সেচ দফতরের নিয়ম ও বাইপাস চওড়া করে দেওয়ার প্রসঙ্গ। রাজ্যকে এই রিপোর্ট চিঠি দিয়ে জানাতে চলেছে মেট্রো রেল।

অভিষিক্তা ক্রসিং - পিলার নম্বর ১১০-১১২। কাজ হচ্ছে টিপি ক্যানেলের ওপরে। চারটে ফাউন্ডেশনের কাজ সম্পূর্ণ। এখানে খালের জল বাধাপ্রাপ্ত নয়। আগামী ১৫-২০ দিনের মধ্যে খালের যতটুকু অংশ অধিগৃহীত আছে, তা পরিষ্কার করে দেওয়া হবে।

নোনাডাঙ্গা - এখানে রাস্তা পাওয়া যায়নি মেট্রোর কাজের জন্য। মেট্রো এখানে বাইপাসকে চওড়া করে দিচ্ছে ৷ এখানে পিলার হচ্ছে ১৬৫-১৬৭ নম্বর। দুটো পিলারের কাজ সম্পূর্ণ। দুটোর কাজ আগামী কিছুদিনে শেষ হয়ে যাবে৷ আম্বেদকর সেতুর কাছে কাজ - এখানে পিলার নাম্বার ২১৮। এখানে দুটো ক্যানাল আছে। একটি ক্যানালের কাজ আগামী ১৫ দিনে শেষ হবে। এখানে কাজ ভীষণ চ্যালেঞ্জিং কারণ এখানে দুটো স্টেশন ঋত্বিক ঘটক ও বরুণ সেনগুপ্ত জুড়ছে।

মেট্রোপলিটন ক্যানেল- এখানে পিলার ২৮২ হচ্ছে৷ এখানে খালের ওপরে কাজ নয়। পাড়ে কাজ হচ্ছে। জল আটকে থাকার সম্ভাবনা নেই৷ যে অংশে কাজ হচ্ছে, তা আগামী ১৫ দিনের মধ্যে শেষ হবে। কাছেই হচ্ছে বেলেঘাটা মেট্রো স্টেশন।

ABIR GHOSHAL
Published by:Rukmini Mazumder
First published:

Tags: Kolkata Metro Rail

পরবর্তী খবর