মেট্রোর ভাঁড়ারে টান, আয় বাড়াতে সিনেমার শ্যুটিংয়ের ওপরই ভরসা কর্তৃপক্ষের

মেট্রোর ভাঁড়ারে টান, আয় বাড়াতে সিনেমার শ্যুটিংয়ের ওপরই ভরসা কর্তৃপক্ষের
Representational Image

মেট্রোর ভাঁড়ারে টান। ভাবতে হচ্ছে বিকল্প আয়ের রাস্তা। আর এতেই যেন হাতে বড় সুযোগ হাজির সিনেমা শিল্পের সামনে।

  • Share this:

#কলকাতা: মেট্রোর ভাঁড়ারে টান। ভাবতে হচ্ছে বিকল্প আয়ের রাস্তা। আর এতেই যেন হাতে বড় সুযোগ হাজির সিনেমা শিল্পের সামনে। এতদিন ট্রেন বা মেট্রোর দৃশ্য শ্যুট করতে বিস্তর ঝামেলার মুখে পড়তে হত। এবার শ্যুটিং করতে তাদেরই সাদরে ডেকে নিচ্ছে মেট্রো কর্তৃপক্ষ। মেট্রোয় শ্যুটিং করার পাশাপাশি পছন্দমতো দৃশ্যও ক্যামেরাবন্দী করতে করা যাবে। একই সুবিধা মিলছে রেলের বিভিন্ন ডিভিশনেও।

শোলে'র সেই বিখ্যাত দৃশ্যের কথা কেউই বা ভুলতে পারে? কিংবা জব ইউ মেট বা কাহানি? ট্রেন ছাড়া এইসব সিনেমার কথা কল্পনাও করা যায় না। আবারও তেমনই সব দৃশ্য ক্যামেরাবন্দী করার সুযোগ। মেট্রো হোক কিংবা ট্রেন - শ্যুটিং এর জন্য রীতিমতো লাল কার্পেট বিছিয়ে আমন্ত্রণ জানাচ্ছে রেল।

ভাড়া বৃদ্ধির আবেদন জানিয়েও লাভ হয়নি। চড়ছে অপারেটিং রেশিও। এই অবস্থায় আয় বাড়াতে বিকল্প ভাবনা কলকাতা মেট্রোর। একসময় মেট্রোয় শ্যুটিং নিয়ে বিতর্কের জেরে অনুমতি দেওয়াই বন্ধ করা হয়েছিল। বর্তমানে আয় বাড়াতে সেটাই ভরসা মেট্রো কর্তৃপক্ষের।

আয় বাড়াতে একই পথে হাঁটছে রেলের অন্য ডিভিশনগুলোও।

তবে জিএসটির কোপে রেলে শ্যুটিং এর দক্ষিণা বেশ কিছুটা বাড়ছে।

এ ওয়ান- ১ লক্ষ টাকা + জিএসটি

বি ওয়ান - ৫০ হাজার + জিএসটি

চলন্ত ট্রেনের দৃশ্য - ৩০ হাজার + জিএসটি

বগির জন্য আলাদা সিকিউরিটি ডিপোজিট

দর্শকদের পছন্দের কথা মাথায় রেখে রেলে শ্যুটিং করার সুযোগ ছাড়তে চান না অনেক পরিচালকই। তাই নতুন কৌশলে ভাঁড়ার ভরে উঠবে বলেই আশাবাদী রেল।

First published: 09:26:39 AM Oct 27, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर