চিকিৎসার গাফিলতিতে চোখ নষ্ট হওয়ার অভিযোগ কলকাতা মেডিক্যাল কলেজের বিরুদ্ধে

চিকিৎসার গাফিলতিতে চোখ নষ্ট হওয়ার অভিযোগ কলকাতা মেডিক্যাল কলেজের বিরুদ্ধে

দেখা যায় ডান চোখে বিপজ্জনকভাবে বিঁধে আছে পেরেক

  • Share this:

অভিজিৎ চন্দ

#কলকাতা: চিকিৎসার গাফিলতিতে চোখ নষ্ট হওয়ার অভিযোগ উঠল কলকাতা মেডিক্যাল কলেজের বিরুদ্ধে। বারুইপুরের বাসিন্দা ২৩ বছর বয়সী রাজা নস্কর কলেজ স্ট্রিটের একটি বেসরকারি ছাপাখানায় কাজ করতেন। সোমবার বিকেলে ওই ছাপাখানাতেই একটি দুর্ঘটনায় তাঁর ডান চোখে পেরেক ঢুকে যায় । সঙ্গে সঙ্গেই তাকে কলকাতা মেডিকেল কলেজের ভিতরে R.I.O বা রিজিওনাল ইনস্টিটিউট অফ অপথালমোলজি- তে নিয়ে যাওয়া হয় । সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁর চোখে ইউএসজি করার সিদ্ধান্ত হয়।

সন্ধ্যেবেলায় ইউএএসজি বন্ধ ছিল। আরআইওতে মঙ্গলবারও রাজার  ইউএসজি হয়না । বুধবারে দেখা যায় ডান চোখে বিপজ্জনকভাবে বিঁধে আছে পেরেক। অস্ত্রোপচার করা হয় । পেরেক বার করা হয় কিন্তু ততক্ষণে তাঁর চোখে সংক্রমণ ছড়িয়ে যায়। বৃহস্পতিবার আবারও অস্ত্রপচার করে তাঁর ডান চোখটি বাদ দিয়ে দেওয়া হয়।

এরপরই ক্ষোভে ফেটে পড়ে রাজা নস্করের পরিবার । অধিকর্তার ঘরে বিক্ষোভ দেখায় । চিকিৎসার গাফিলতির অভিযোগে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করে । যদিও হাসপাতাল কর্তৃপক্ষ গাফিলতির অভিযোগ মানতে চাননি। সন্ধ্যাবেলা ইউএসজি না হওয়ার অভিযোগ মেনে নিলেও চিকিৎসার ক্ষেত্রে কোনওরকম সমস্যা হয়নি বলে জানান  আরআইও অধিকর্তা। এই ঘটনা নিয়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। চোখের সমস্যা নিয়ে চিকিৎসাধীন অন্যান্য রোগীর আত্মীয়রাও হাসপাতাল কর্তৃপক্ষের উদাসীনতার দিকে আঙুল তোলে।

First published: 01:50:41 PM Nov 30, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर