corona virus btn
corona virus btn
Loading

করোনার দিনে সুখবর! ১১বছর পর আবার ফিরছে কলকাতা-লন্ডন উড়ান

করোনার দিনে সুখবর! ১১বছর পর আবার ফিরছে কলকাতা-লন্ডন উড়ান
প্রতীকী চিত্র।

বিমানবন্দর সূত্রে খবর, আপাতত, সপ্তাহে দু'দিন করে চালু হচ্ছে কলকাতা-লন্ডন উড়ান।

  • Share this:

#কলকাতা: অতিমারীর সময়ে পর পর খারাপ খবরে ক্রমশ তলানিতে চলে গিয়েছিল কলকাতা বিমানবন্দর। ঠিক তখনই কলকাতা বিমানবন্দরের জন্য অক্সিজেন নিয়ে এল কলকাতা-লন্ডন উড়ান। শিল্পপতি এবং বিশেষজ্ঞদের মতে, বাম আমলের শেষ দিকে বন্ধ হয়ে গিয়েছিল কলকাতা-লন্ডন উড়ান। সেই উড়ান ফেরত আসায় শিল্প মানচিত্রের দিক থেকেও লাভবান হবে কলকাতা।

শুধু তা-ই নয়, কোভিড এবং তার জন্য লকডাউন এবং বিভিন্ন নিয়মবিধির কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ভারতের বিমান পরিবহণ শিল্প। সম্পূর্ণ লকডাউন উঠে যাওয়ার পরেও বিমান পরিষেবা এখনও সে ভাবে শুরু করা যায়নি। তার উপরে কলকাতায় ছ'টি শহর থেকে বিমান ওঠানামার ওপরে নিষেধাজ্ঞা থাকায় আরও ধাক্কা খেয়েছে উড়ান শিল্প। এই অবস্থায় কলকাতা-লন্ডন উড়ান নিঃসন্দেহে নয়া অক্সিজেন আনবে বলে মনে করা হচ্ছে।

বিমানবন্দরের এক কর্তা বলেন, "বন্দে ভারত এর ভারত-ব্রিটেন এয়ার বাবল চুক্তির অধীনে এই ফ্লাইট চালু হচ্ছে। নিঃসন্দেহে তা কলকাতা বিমানবন্দরের ক্ষেত্রে খুবই সুখবর।"

ট্রাভেল এজেন্ট ফেডারেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান অনিল পাঞ্জাবি বলেন, "কলকাতা তথা পশ্চিমবঙ্গের জন্য এটা খুবই বড় খবর। কলকাতার সঙ্গে লন্ডনের অনেক পুরনো সম্পর্ক। কলকাতা-লন্ডন উড়ান চালু হলে যাত্রীরও অভাব হবে না। কাজেই, শুধু পর্যটন বা বিমান পরিবহণ শিল্পের জন্য নয়, সার্বিক অর্থনীতির জন্যই এটা দারুণ খবর।"

বিমানবন্দর সূত্রে খবর, আপাতত, সপ্তাহে দু'দিন করে চালু হচ্ছে কলকাতা-লন্ডন উড়ান। লন্ডন থেকে বুধবার এবং শনিবার উড়ান আসবে কলকাতায় আর এখান থেকে বৃহস্পতিবার রবিবার উড়ান যাবে লন্ডন।

Published by: Arka Deb
First published: September 2, 2020, 7:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर