corona virus btn
corona virus btn
Loading

আমফান বিধ্বস্ত পশ্চিমবঙ্গের পাশে শাহরুখের দল, অনুদান-ত্রাণ দেবে কলকাতা নাইট রাইডার্স

আমফান বিধ্বস্ত পশ্চিমবঙ্গের পাশে শাহরুখের দল, অনুদান-ত্রাণ দেবে কলকাতা নাইট রাইডার্স

আমফানের দাপটে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি পরিবেশের ভারসাম্য বজায় রাখতে উদ্যোগী নাইট ব্রিগেড। শহর জুড়ে গাছ লাগাবে কেকেআর।

  • Share this:

#কলকাতা: পশ্চিমবঙ্গের পাশে দাঁড়াল কলকাতা নাইট রাইডার্স। ঝড়ে বিধ্বস্ত রাজ্যের মানুষদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিল আইপিএলের এই ফ্র্যাঞ্চাইজি। সাইক্লোনের দাপটে বিপর্যস্ত রাজ্যের একাধিক জেলা এবং শহর কলকাতা। এই অবস্থায় পশ্চিমবঙ্গ সরকারের রিলিফ ফান্ডে আর্থিক সাহায্য করছে শাহরুখের কেকেআর। কেকেআররের সঙ্গে এই উদ্যোগে সামিল মীর ফাউন্ডেশন। যৌথ প্রচেষ্টায় অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নাইট শিবিরের। রিলিফ ফান্ডে অর্থ দান করার পাশাপাশি ঝড়ের তাণ্ডবে গৃহহীন এবং ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার কলকাতা নাইট রাইডার্স শিবিরের।

"কেকেআর সহায়তা বাহন" নামক একটি বিশেষ গাড়ির ব্যবস্থা করছে কেকেআর। এই গাড়ির মাধ্যমে রাজ্যের একাধিক ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ পৌঁছে দেওয়া হবে। জরুরী খাদ্য সামগ্রী পাশাপাশি অত্যাবশ্যক জিনিসপত্র নিয়ে গাড়িটি বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়ে অসহায় মানুষদের হাতে সাহায্য তুলে দেবে। নাইটদের তরফ থেকে প্রেস রিলিজ দিয়ে বিষয়টি জানানো হয়। সিইও ভেঙ্কি মাইসোর জানান, “ কলকাতা সহ গোটা রাজ্যবাসী কেকেআরকে মনপ্রাণ দিয়ে গ্রহণ করেছে। তাদের ভালবাসা এবং নিঃশর্ত সমর্থন আমাদের শক্তি বাড়িয়েছে। তাই এই ক্ষতিগ্রস্থদের কিছুটা ত্রাণ সরবরাহ করার জন্য আমাদের পক্ষ থেকে একটি ছোট প্রচেষ্টা।”

আমফানের দাপটে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি পরিবেশের ভারসাম্য বজায় রাখতে উদ্যোগী নাইট ব্রিগেড। শহর জুড়ে গাছ লাগাবে কেকেআর। ঝড়ের দাপটে হাজার হাজার গাছ পড়ে গিযেছে।তাই ৫০০০ গাছ লাগানোর পরিকল্পনা কেকেআরের। এমনিতেই বিগত কয়েক বছর শহরের বিভিন্ন জায়গায় বৃক্ষরোপণ করেন কেকেআরের অন্যতম কর্তা জুহি চাওলা। আমফান পরবর্তী সময় সেটা আরও জোরদারভাবে হতে চলেছে। নাইট সিইও ভেঙ্কি মাইসোর তরফ থেকে বিষয়টি জানানো হয়েছে। “কেকেআর প্ল্যান্ট’এ সিক্স ক্যাম্পেন’ জুহি চাওলার নেতৃত্বে গাছ লাগানোর কর্মসূচি পালিত হবে।

Published by: Pooja Basu
First published: May 28, 2020, 10:03 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर