কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

মাত্র ৩৯ টাকায় ৯০ মিনিটের ক্রুজ ভ্রমণ, সঙ্গে কফি, স্ন্যাক্স! উইকএন্ডে টিকিট বিকোচ্ছে হু হু করে

মাত্র ৩৯ টাকায় ৯০ মিনিটের ক্রুজ ভ্রমণ, সঙ্গে কফি, স্ন্যাক্স! উইকএন্ডে টিকিট বিকোচ্ছে হু হু করে

মাত্র ৩৯ টাকায় ফুরফুরে হাওয়ায় গঙ্গা পাড়ের কলকাতার ঐতিহ্য দেখতে পেয়ে খুশি মানুষ৷ মনকাড়া এই ট্যুরে মিলেনিয়াম পার্ক থেকে টিকিট বিক্রি হচ্ছে হু হু করে৷

  • Share this:

ABIR GHOSHAL

#কলকাতা: সস্তায় গঙ্গা ভ্রমণে খুশি মানুষ। প্রাক পুজোয় শনি ও রবিবার পর্যটিক পেয়ে খুশি রাজ্য পরিবহন নিগম। সাধারণ মানুষের এই চাহিদা দেখে আগামী দিনে বাড়তে পারে ক্রুজের সংখ্যা। মাত্র ৩৯ টাকায় ফুরফুরে হাওয়ায় গঙ্গা পাড়ের কলকাতার ঐতিহ্য দেখতে পেয়ে খুশি মানুষ ৷ ১ অক্টোবর থেকে চালু হয়েছে গঙ্গা বক্ষে ক্রুজ পরিষেবা। পরিষেবা শুরু ও শেষ দুটোই হচ্ছে মিলেনিয়াম পার্কে।

ইতিমধ্যেই পুজোর ঢাকে কাঠি পড়ে গিয়েছে। করোনা আতঙ্ক মাথায় নিয়েই রাস্তায় বেরোচ্ছেন মানুষজন। এই আবহেই অনেকেই এসে ঢুঁ মেরে যাচ্ছেন মিলেনিয়াম পার্ক রাজ্য পরিবহন নিগমের ক্রু'জে। যাত্রাপথে থাকছে সারদা মায়ের স্মৃতি বিজরিত মায়ের ঘাট, ভূতনাথ ও শশ্মান কালীর মন্দির। নিমতলা শশ্মান ঘাট। দেখানো হচ্ছে স্ট্র‍্যান্ড রোড ঘাট, চাঁদপাল ঘাট, আর্মেনিয়ান ঘাট-সহ একাধিক ঘাট। ৯০ মিনিটের ট্যুরে কলকাতার একাধিক স্মৃতি বিজরিত জায়গা ঘুরে দেখার আনন্দে তাই খুশি সকলে।

সপ্তাহের প্রতিদিনই এই হেরিটেজ ট্যুরের ব্যবস্থা করা হয়েছে। সোম থেকে শুক্রবার ক্রুজ চলছে বিকেল ৪টে ও সন্ধ্যা ৬টায়। শনি ও রবিবার ক্রুজ চলছে বেলা ১২টা ও দুপুর ২টো, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টায়। উইক এন্ডে এই চারটি ট্রিপেই ভাল ভিড় হচ্ছে। এই ক্রুজে থাকছে ক্যাফেটেরিয়া, সেলফি জোন। বাজছে রবীন্দ্রসঙ্গীত। টিকিটের সঙ্গে পানীয় জল মিলছে। তবে ক্যাফেটেরিয়া থেকে খাবার পেতে লাগবে আলাদা চার্জ। মনকাড়া এই ট্যুরে মিলেনিয়াম পার্ক থেকে টিকিট বিক্রি হচ্ছে হু হু করে৷ রাজ্য পরিবহন নিগমের এমডি রাজনবীর সিং জানিয়েছেন, "ভালো লাগছে মানুষের এটাই বড় প্রাপ্তি আমাদের। লন্ডন বা সিঙ্গাপুরে ক্রুজ রাইড ভীষণ জনপ্রিয়৷ এখানেও ধীরে ধীরে জনপ্রিয়তা বাড়বে বলে আমরা আশাবাদী।"

কলকাতায় একাধিক সংস্থা আগ্রহ দেখাচ্ছে ক্রুজ চালাতে। তবে অল্প খরচে রাজ্য পরিবহন দফতর এই ক্রুজ চালু করে দেওয়ায় অনেকেই অন্য সংস্থায় আগ্রহ দেখাচ্ছেন না। রাজ্য পরিবহন দফতর পরিকল্পনা করছে ক্রুজ তাই বাড়ানো হবে।

Published by: Simli Raha
First published: October 5, 2020, 10:20 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर