Home /News /kolkata /
Kolkata News: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একের পর এক মৃত্যু, চরম ক্ষুব্ধ নবান্ন! মুখ্য সচিবের কড়া নির্দেশ

Kolkata News: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একের পর এক মৃত্যু, চরম ক্ষুব্ধ নবান্ন! মুখ্য সচিবের কড়া নির্দেশ

কড়া পদক্ষেপ নবান্নের

কড়া পদক্ষেপ নবান্নের

Kolkata News: শুধু নতুন আলো লাগালেই হবে না, পুরনো আলো গুলো ঠিকমতো রয়েছে কিনা, তারও নজরদারি চালানো প্রয়োজন বলে বৈঠকে প্রসঙ্গটি উঠে এসেছে।

  • Share this:

#কলকাতা: কলকাতা সহ রাজ্যে একের পর এক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় ক্ষুব্ধ নবান্ন। বিদ্যুতের যে পোস্টগুলি থেকে খোলা অবস্থায় তার রয়েছে, কোন কোন জায়গায় রয়েছে, তার নজরদারি করতে হবে পুলিশ ও বিদ্যুৎ দফতরকে। নজরদারিতে কোন গাফিলতি হলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধেই উপযুক্ত পদক্ষেপের নির্দেশ দেওয়া হয়েছে নবান্ন থেকে।

এদিন এ বিষয়ে বৈঠকে বসেছিলেন মুখ্য সচিব। সেই বৈঠক থেকে কড়া বার্তা দিয়েছেন মুখ্য সচিব। এলাকায় এলাকায় হুকিং আটকাতেও কড়া মনোভাব নিয়েছে নবান্ন। তার জন্য প্রয়োজনীয় অভিযান চালাতে নির্দেশ দেওয়া হয়েছে বিদ্যুৎ দফতর ও পুলিশকে। কলকাতা পুরসভাকেও কড়া বার্তা দিয়েছেন মুখ্য সচিব।

আরও পড়ুন: কুণাল ঘোষের সঙ্গে বৈঠকে রূপা গঙ্গোপাধ্যায়! উত্তাল বঙ্গ রাজনীতি, তীব্র হচ্ছে গুঞ্জন

শুধু নতুন আলো লাগালেই হবে না, পুরনো আলো গুলো ঠিকমতো রয়েছে কিনা, তারও নজরদারি চালানো প্রয়োজন বলে বৈঠকে প্রসঙ্গটি উঠে এসেছে। মিটার বক্স একটি নির্দিষ্ট উচ্চতায় লাগানোর জন্য দমকল, ডাক্তার ও বিদ্যুৎ দফতর একটি গাইডলাইন দেবে বলে নবান্ন সূত্রে খবর। পুজোর আগে এই গাইডলাইন দেবে ওই দুই দফতর। যাতে পুজোর সময় যাবতীয় পদক্ষেপ নেওয়া সম্ভব হয়। আজ মুখ্য সচিবের নেতৃত্বে বিদ্যুৎ দফতর CESC সহ উচ্চ পর্যায়ের আধিকারিকদের নিয়ে বৈঠক হয়। সেই বৈঠকেই কড়া বার্তা দেন মুখ্য সচিব।

আরও পড়ুন: পদ্মা সেতুতে বন্ধ বাইক, কিন্তু বাংলাদেশীদের বুদ্ধিতে তাজ্জব বিশ্ব! খুব অবাক হবেন...

এদিকে, খোলা তারে জোড়া মৃত্যুর জেরে সরিয়ে দেওয়া হল লালবাজার ইলেকট্রিক কাস্টমার সার্ভিস সেন্টারের এসএম-কে। গত শনিবার বাঁকুড়ার ভুতশহরে বিদ্যুতবাহী তার ছিঁড়ে তড়িতাহত হয়ে মৃত্যু হয় ২জন গ্রামবাসীর। এই ঘটনায় বিদ্যুৎ দফতরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ ওঠে। শুরু হয় বিদ্যুৎ দফতরের উচ্চ পর্যায়ের তদন্ত। রাজ্য বিদ্যুৎ দফতরের নির্দেশে এই ঘটনায় বাঁকুড়ার লালবাজারের এসএম (স্টেশন ম্যানেজার)-কে সরিয়ে দেওয়া হয়েছে। সোমবার রাজ্য বিদ্যুৎ দফতর এই নির্দেশিকা জারি করে। সূত্রের খবর, অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হয়েছে লালবাজারের এসএম-কে।

Published by:Suman Biswas
First published:

Tags: Kolkata News, Nabanna, West Bengal news

পরবর্তী খবর