corona virus btn
corona virus btn
Loading

লেক এলাকায় ঘরে ঘরে জ্বর, পরিচ্ছন্নতায় ‘বেহুঁশ’ পুরসভা

লেক এলাকায় ঘরে ঘরে জ্বর, পরিচ্ছন্নতায় ‘বেহুঁশ’ পুরসভা

ডেঙ্গি আর জ্বরের দাপটে প্রাণ যাচ্ছে। কিন্তু পুরসভার টনক নড়ছে কি? লেক রোডের মূল রাস্তায় ব্লিচিং ছড়ানো হলেও বস্তিগুলো ব্রাত্যই ।

  • Share this:

#কলকাতা: ডেঙ্গি আর জ্বরের দাপটে প্রাণ যাচ্ছে। কিন্তু পুরসভার টনক নড়ছে কি? লেক রোডের মূল রাস্তায় ব্লিচিং ছড়ানো হলেও বস্তিগুলো ব্রাত্যই । এমনটাই অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। শনিবার ডেঙ্গিতে মৃত্যু হয়েছে এই এলাকারই বাসিন্দা সাড়ে তিন বছরের লহনা দেবনাথের। তারপরেও ফেরেনি হুঁশ।

বয়স তিন বছর চার মাস। শনিবার ডেঙ্গিতে মৃত্যু হয় লেক থানা এলাকার লহনা দেবনাথের। লহনার বাড়ির পাশেই লেক রোড, অনিল রায় রোড, রাজা বসন্ত রায় রোডের মতো অভিজাত এলাকার সঙ্গেই আছে বস্তি ও ঘিঞ্জি এলাকাও। কলকাতা পুরসভার এই নব্বই নম্বর ওয়ার্ডে আছে বস্তি এলাকাও। বাসিন্দাদের অভিযোগ, ঘরে ঘরে জ্বরে আক্রান্ত অনেকেই। কিন্তু পরিচ্ছন্নতার দিকে নজর নেই পুরসভার। মূল কয়েকটি রাস্তায় ব্লিচিং ছড়ানো হলেও বাদ যাচ্ছে বস্তি এলাকাগুলি।

এদিকে ওদিকে খোলা জলের পাত্র বা আবর্জনা। মশার আঁতুড়ঘরে ব্লিচিং পাউডার ছড়ানো হলেও তা আদৌ কতটা আসল? প্রশ্ন তুলছেন বস্তির মানুষ। স্থানীয়দের দাবি, বাধ্য হয়ে নিজেরাই ব্লিচিং কিনছেন তাঁরা। যদিও নব্বই নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এই অভিযোগ মানতে নারাজ। উপযুক্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেই দাবি তাঁর।

First published: October 29, 2017, 3:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर