রাস্তায় বসে ৮০ বছরের শিল্পী সুনীল পাল ! সন্তানরা পাশে নেই ! এগিয়ে এলেন সৃজিত মুখোপাধ্যায়

photo source twitter

সুনীল পালের কথা জানতে পেরে এগিয়ে আসেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা:  করোনা তো আছেই, সেই সঙ্গে রয়েছে মানুষের অসহয়তা! প্রতিদিন ক্ষয়ে যাচ্ছে মানুষ। এবার কলকাতার বুকে ধরা পড়ল এমন এক ছবি, যা চোখে জল আনবে। ৮০ বছর বয়সী শিল্পীকে পথে দাঁড়াতে হল। কলকাতার গোলপার্কে অ্যাক্সিস ব্যাঙ্কের সামনে গেলেই দেখা মিলবে শিল্পী সুনীল পালের। নিজের হাতে আঁকা ছবি নিয়ে বিক্রির আশায় বসে আছেন তিনি। মাত্র ৫০ বা ১০০ টাকায় অসাধারণ সব ছবি বিক্রি করছেন তিনি।

    কিন্তু কেন এই অবস্থা তাঁর? থাকার জন্য মাথার ওপর ছাদ নেই তাঁর। বয়স হয়ে যাওয়ায় বৃদ্ধ বাবার দায়িত্ব নিতে নারাজ সন্তানরা। ছবি সহ সুনীল পালকে বাড়ি ছাড়া করেছেন সন্তানরা। এবার এই বয়সে নিজের পেট চালানোর দায়িত্ব তাঁকে নিজেই নিতে হয়েছে। কঠিন সময়ে দাঁড়িয়েও হাসি মুখে বসে আছেন সুনীল পাল। জীবন যেন সব কিছুই তাঁকে শিখিয়ে যাচ্ছে। যুদ্ধে হার মানতে নারাজ তিনি। ভরসা তাঁর নিজের আঁকা ছবিতেই। রাস্তার ধারে এভাবে বসে থাকতে দেখে অনেকেই এগিয়ে এসেছেন। জেনেছেন শিল্পীর পরিচয়। ফেসবুকের মাধ্যমে প্রচার হয়েছে। অনেকেই তাঁর কাজ বেশি দামে কিনতে চেয়েছেন। কিন্তু সোশ্যাল মিডিয়া থেকে শতহস্ত দূরে সুনীল পাল। তাই তাঁর কাছে সাহায্য পৌঁছে দিতে এগোচ্ছে ফেসবুকিয়ানরাই। যা সত্যিই প্রশংসার।

    সুনীল পালের কথা জানতে পেরে এগিয়ে আসেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। তিনি তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে সুনীল পালের ছবি সহ শেয়ার করেন। তার পর থেকেই বহু মানুষ এগিয়ে এসেছেন। শিল্পীর ফোন নম্বর আছে কিনা জানতে চাইছেন। সৃজিত জানিয়েছেন তিনিও ফোন নম্বর জোগাড় করছেন। সাহায্যের জন্য এগিয়ে এলেন তিনি। যারা ওই এলাকায় থাকে তাঁদের ছবি কিনতে অনুরোধও করলেন। করোনা কালে সৃজিত মুখোপাধ্যায় একের পর এক পোস্ট শেয়ার করছেন নিজের টাইমলাইনে। কোথায় অক্সিজেন আছে, বেড আছে , কার অর্থিক সাহায্য দরকার। কোথায় অসুস্থ মানুষ আটকে আছেন সব কিছু তিনি শেয়ার করছেন। মানুষকে নানা ভাবে সাহায্যের আবেদন করছেন। কঠিন সময়ে মানুষের পাশে থাকছেন তিনি। তাঁর এই পোস্টের পর শিল্পী সুনীল পালের পাশে দাঁড়ানোর জন্যই অনেকেই এগিয়ে এসেছেন।

    Published by:Piya Banerjee
    First published: