Home /News /kolkata /
Kolkata Airport: যথাযথ সময় বিমান ওড়েনি, ট্যাক্সি বে-তে বসে যাত্রীদের নজিরবিহীন বিক্ষোভ কলকাতা বিমানবন্দরে!

Kolkata Airport: যথাযথ সময় বিমান ওড়েনি, ট্যাক্সি বে-তে বসে যাত্রীদের নজিরবিহীন বিক্ষোভ কলকাতা বিমানবন্দরে!

সাম্প্রতিক সময়ে কোনও উড়ান সংস্থার জন্যে এই ধরণের বিক্ষোভ কলকাতা বিমানবন্দরে হয়নি বলেই জানাচ্ছেন বিমানবন্দর আধিকারিকরা।

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: নজিরবিহীন বিক্ষোভ কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport)। যথাযথ সময়ে বিমান না ওড়ায় ট্যাক্সি-বে'তে বসেই বিক্ষোভ দেখাতে শুরু করেন যাত্রীরা। সাম্প্রতিক সময়ে কোনও উড়ান সংস্থার জন্যে এই ধরণের বিক্ষোভ কলকাতা বিমানবন্দরে হয়নি বলেই জানাচ্ছেন বিমানবন্দর আধিকারিকরা।

আরও পড়ুন- শিয়ালদহ মেট্রো স্টেশন উদ্বোধন হবে তো? জল্পনা মেট্রো রেলের অন্দরেই 

স্পাইস জেটের বিমান এসজি-৩২৮-এর উড়ান কলকাতা থেকে যাওয়ার কথা ছিল বেঙ্গালুরুতে। সকাল ৮টা ৪৫-এর এই বিমানটির দমদম বিমানবন্দর থেকে বাগডোগরা হয়ে বেঙ্গালুরু যাওয়ার কথা ছিল। বিমানের যাত্রী মহেন্দ্র বনসল জানিয়েছেন, সকালবেলা বাগডোগরা বিমান অবতরণের পরে যাত্রীদের বসিয়ে রাখা হয় বিমানের মধ্যেই ৷ দীর্ঘ দু’ঘণ্টা ধরে বসিয়ে রাখা হয় যাত্রীদের। এরপর সেই বিমান দুপুর ১ টা নাগাদ উড়ে আসে ফের কলকাতা বিমানবন্দরে। সেখানে আসার পরে প্রায় দীর্ঘ ৫ ঘণ্টা ধরে কলকাতা বিমানবন্দরে আটকে থাকে বিমান ৷ মহেন্দ্রবাবু জানিয়েছেন, ‘‘বিমান থেকে পাইলট, কো-পাইলট ও কেবিন ক্রু'রা নেমে চলে গিয়েছেন। বারবার সংস্থার প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা কোনও সাড়া দেননি ৷ ফলে এক প্রকার বাধ্য হয়েই আমরা বিমান থেকে নেমে ট্যাক্সি-বে'তে বসে পড়েছি।’’

আরও পড়ুন-বাড়বে কার্যক্ষমতা থেকে যৌন ক্ষমতা, রোজকার পাতে থাকুক এই ধরনের ছোলা

গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে কলকাতা বিমানবন্দরে। ট্যাক্সি-বে'তে বসে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন যাত্রীরা ৷ সেখানেই বিমান সংস্থার বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন বিক্ষুদ্ধ যাত্রীরা। অনেকেরই অভিযোগ, ‘‘মোটা টাকা দিয়ে টিকিট কাটা হয়েছে। আমাদের বেঙ্গালুরুতে প্রয়োজনীয় কাজ রয়েছে ৷ কিন্তু বিমান সংস্থার কোনও হেলদোল নেই।’’ কেন বিমানের এই অবস্থা হল। সেই বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন সংস্থার আধিকারিকরা।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Kolkata Airport

পরবর্তী খবর