Home /News /kolkata /
Water Logging in KMC: কেন জল জমছে হরিদেবপুরে, পুর অধিকারিকদের ধমক দিলেন তারক সিং

Water Logging in KMC: কেন জল জমছে হরিদেবপুরে, পুর অধিকারিকদের ধমক দিলেন তারক সিং

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Water Logging in KMC: ১২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সোমা চক্রবর্তীকে নিয়ে সারা এলাকায় পরিদর্শন করেন।

  • Share this:

#কলকাতা:  কলকাতা শহরে জল নিকাশি ব্যবস্থা নিয়ে এ বার পুরো আধিকারিকদেরই ধমক দিলেন মেয়র পারিষদ নিকাশি তারক সিং। সম্প্রতি হরিদেবপুরে জমা জলের কারণে লাইটপোস্টে হাত দিয়ে মৃত্যু হয় এক বালকের। তার পর থেকেই নড়েচড়ে বসে প্রশাসন। সেই নিয়েই বর্ষাকালের মুখে এ বার নিকাশি ব্যবস্থা ঠিক করতে নড়েচড়ে বসেছে কলকাতা পুরসভা।

আরও পড়ুন- ২০২৪-এ তৃণমূলের নজর উত্তরপূর্বে! মেঘালয়ে সদস্য সংগ্রহের সূচনা করলেন অভিষেক

বুধবার তারক সিং বলেন, 'আমাদের ত্রুটি রয়েছে। আমি সারা এলাকা ঘুরে দেখলাম, জল নিকাশের সমস্যা রয়েছে। গলির মধ্যের নিকাশের জল হাইড্রেনে পড়ছে না। আগামী সাত দিনের মধ্যে এই সব সমস্যার সমাধান হয়ে যাবে।' বুধবার বেলা ১২টা নাগাদ তিনি ডিজি সিভিলকে নিয়ে হরিদেবপুর এলাকা পরিদর্শন করেন তিনি। বেশ কয়েক বছর ধরে ওই এলাকায় জল জমা নিয়ে মানুষের অভিযোগ ছিল। স্থানীয়দের অভিযোগ, একটু বৃষ্টি হলেই রাস্তা থেকে বাড়ির উঠোনে জল জমে থাকে। কোথাও জল নামতে দু-তিন দিনের বেশি সময় লেগে যায়। তারক সিং আজ কলকাতা কর্পোরেশনের ১১৫ ও ১২২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন জায়গা ঘুরে দেখেন। তিনি রাস্তার নিচের ম্যানহোলগুলো খুলিয়ে দেখেন। মূল রাস্তার নিচে মাটির নিচে যে বড় ড্রেন রয়েছে। সেগুলিতে, এলাকার নিকাশের জল এসে পড়ছে না। বিষয়টি দেখে তিনি রীতিমতো খেপে যান। সঙ্গে থাকা আধিকারিকদের রীতিমতো ধমক দেন তিনি। বলেন আধিকারিকরা কর্তব্যের গাফিলতি করছেন। তাদের গাফিলতির জন্য এলাকায় জল নিকাশির সমস্যা হচ্ছে।

আরও পড়ুন: কারা কারা ধান কাটতে পারেন? বিধায়কদের প্রশ্ন করে ছোটবেলায় ফিরে গেলেন মমতা

১২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সোমা চক্রবর্তীকে নিয়ে সারা এলাকায় পরিদর্শন করেন। তবে এলাকার মানুষের বক্তব্য, আজ প্রথম, সারা এলাকা থেকে ড্রেন পরিষ্কারের গাড়ি এনে পরিষ্কারের কাজ করছে পুরসভা। হাঁটতে গিয়ে রাস্তার পাশে নালা দেখে তিনি আরও ক্ষুব্ধ হয়ে যান। তিনি বলেন মাটির ওপরে কোনও নিকাশি বা নালা থাকবে না। কারণ নালাগুলি দীর্ঘদিন পরিষ্কার না হওয়ার ফলে, সেগুলিতে নোংরা জমেছে। জল জমে থাকছে, সেখানে ডেঙ্গুর মশা জন্মাবার সম্ভাবনা রয়েছে। মেয়র পারিষদ নিকাশির তারক সিংকে পেয়ে এলাকার মানুষজন ওঁকে সরাসরি অভিযোগ জানান।বেশির ভাগ বয়স্ক মানুষেরা তাঁদের দীর্ঘদিনের জল যন্ত্রণার কথা তুলে ধরেন। কেউ বলেন, জল সিমেন্টের রাস্তার গলিগুলোতে বা উঠোনে জমে থাকার জন্য শ্যাওলা জমে। তাতে অনেকে পা পিছলে পড়ে গিয়ে বিপদ হচ্ছে। বর্ষাকাল চলে এসেছে। আবার সেই জল জমা, জল যন্ত্রণার দিন চলে এল।সাতদিনের মধ্যে সমস্যার সমাধান হয়ে যাবে বলে কথা দেন তারক সিং।

Published by:Uddalak B
First published:

Tags: KMC

পরবর্তী খবর