Home /News /kolkata /

KMC Elections 2021: ভোটের ময়দানেও 'বিরিয়ানি যুদ্ধ', তুলকালাম ২৮ নম্বর ওয়ার্ডে

KMC Elections 2021: ভোটের ময়দানেও 'বিরিয়ানি যুদ্ধ', তুলকালাম ২৮ নম্বর ওয়ার্ডে

তৃণমূল কংগ্রেসের অভিযোগ, এই ওয়ার্ডের এক হাসপাতালের ছাদে বিরিয়ানি তৈরি করা হচ্ছিল। সেই বিরিয়ানি উত্তর কলকাতার বিজেপির নেতৃত্বকে পাঠানো হবে বলে অভিযোগ তৃণমূলের।

  • Share this:

#কলকাতা: ভোটের ময়দানে এবার বিরিয়ানি যুদ্ধ, ২৮ নম্বর ওয়ার্ডে পুরভোটের দিন কার্যত তুলকালাম (KMC Elections 2021)। ঘটনার সূত্রপাত হাসপাতালের ছাদে বিরিয়ানি রান্নাকে কেন্দ্র করে। ২৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস নেতৃত্বের অভিযোগ, এক বেসরকারি হাসপাতালে ছাদে বিরিয়ানি রান্না করা হচ্ছে। সেই বিরিয়ানি রান্না করে উত্তর কলকাতার বিজেপির পোলিং এজেন্ট ও কর্মী-সমর্থকদের পাঠানো হবে এমন অভিযোগ তুলে হাসপাতালে গেটের সামনেই প্রতিবাদ-বিক্ষোভ করে স্থানীয় তৃণমূল নেতৃত্ব (KMC Elections 2021)। হাসপাতালের ছাদে কী করে বিরিয়ানি রান্না করা হচ্ছে? অভিযোগ ২৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থীর। শুধু তাই নয়, এদিন সকালে সেই অভিযোগ তুলে স্থানীয় তৃণমূল নেতৃত্ব হাসপাতালের ভিতরে ঢুকে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে।

আরও পড়ুন: ভোট পরবের ছুটিতে পাতে চাই চিকেন-মটন! হাসি মুখে লাইনে দাঁড়িয়ে মানুষ

প্রথমে অভিযোগ অস্বীকার করলেও পরে পরোক্ষভাবে কার্যত তৃণমূল নেতৃত্বের অভিযোগ মেনে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। ক্যান্টিনের মালিক অবশ্য দাবি করেন, "এই বিরিয়ানি ৫০ নম্বর ওয়ার্ডের সজল ঘোষের অর্ডার দেওয়া। আমরা সেটা তৈরি করে পাঠাচ্ছি।" এ' প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের ২৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী অয়ন চক্রবর্তীর অভিযোগ, "গত কয়েকদিন ধরেই এই হাসপাতালে বহিরাগতদের অবাধ আনাগোনা ছিল। পুলিশ কর্তৃপক্ষকে গোটা ঘটনা খতিয়ে দেখতে বলেছি। এই ঘটনায় প্রয়োজনীয় পদক্ষেপ করতে হবে। বিজেপির নেতার অর্ডারের খাবার কেন হাসপাতাল থেকে যাবে?"

আরও পড়ুন: দুপুর ১টা পর্যন্ত কলকাতা পুর নির্বাচনে ভোটদানের হার ৩৮ শতাংশ

রবিবারের এই ঘটনাকে কেন্দ্র করে কার্যত তুলকালামের চেহারা নেয় ২৮ নম্বর ওয়ার্ডের হাসপাতাল সংলগ্ন চত্বর। অন্যদিকে বিজেপি নেতা সজল ঘোষ পাল্টা বলেন "বিরিয়ানি তো পাওয়া গিয়েছে, বিস্ফোরক তো পাওয়া যায়নি।" এই ঘটনাকে আবার একহাত নিয়েছেন তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ। তিনি বলেন "আমরা বিভিন্ন জায়গা থেকে খবর পড়ছিলাম, এখানে হাসপাতালের ছাদে বহিরাগতদের আনাগোনা বাড়ছে। আমরা পুলিশকে গোটা ঘটনা জানিয়েছি। আশা করি পুলিশ উপযুক্ত পদক্ষেপ করবে।"

২৮ নম্বর ওয়ার্ডের পাশাপাশি এদিন পুরভোটকে কেন্দ্র করে দফায় দফায়  উত্তেজনা ছড়ায় ৩৬ নম্বর ওয়ার্ডেও। দফায় দফায় টাকি বয়েজ হাই স্কুলে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের অভিযোগ- পাল্টা অভিযোগে সকাল থেকেই উত্তপ্ত ছিল এলাকা। বেলা বাড়তেই এই ওয়ার্ডের অধীনেই খান্না হাই স্কুল-এর সামনে বোমাবাজির অভিযোগ ওঠে। তারপরপরই টাকি বয়েজ স্কুলের থেকে ঢিলছোড়া দূরত্বে বোমাবাজির অভিযোগ ওঠে। এই ঘটনায় তিনজন আহত হয়েছেন। যদিও গোটা ঘটনার তদন্ত করা হচ্ছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

Somraj Bandopadhyay

Published by:Rukmini Mazumder
First published:

Tags: KMC Elections 2021

পরবর্তী খবর