corona virus btn
corona virus btn
Loading

কলকাতা পুরসভায় সংরক্ষণের কোপে ৪ মেয়র পারিষদ

কলকাতা পুরসভায় সংরক্ষণের কোপে ৪ মেয়র পারিষদ

শুক্রবার আসন সংরক্ষণের বিজ্ঞপ্তি জারি করে রাজ্য নির্বাচন কমিশন।

  • Share this:

#কলকাতা: কলকাতা পুরসভায় সংরক্ষণের কোপ। পুরসভার প্রায় অর্ধেক আসনই সংরক্ষণের আওতায়। যারজেরে এবছর পুরভোটে নিজের গড় থেকে লড়তে পারছেন না তৃণমূলের বেশ কয়েকজন হেভিওয়েট নেতা। সংরক্ষণের কোপে চার মেয়র পারিষদ ও দুই বরো চেয়ারম্যানও।

এপ্রিলেই কলকাতায় পুরভোট। তার আগে আসন সংরক্ষণের জেরে কিছুটা বেকায়দায় তৃণমূল শিবির। সংরক্ষণের কোপে পড়ে নিজের নিজের গড় থেকে লড়তে পারছেন না শাসক দলের বেশ কয়েকজন হেভিওয়েট নেতা।

পুরসভায় সংরক্ষণের কোপ

- কলকাতা পুরসভায় ১৪৪টি ওয়ার্ড - পুরসভার মোট ৫৩টি আসন সংরক্ষণ করা হয়েছে - তারমধ্যে মহিলাদের জন্য সংরক্ষিত হয়েছে ৪৫টি আসন - তপশিলি জাতির জন্য সংরক্ষিত হয়েছে ৮টি আসন - সেই ৮ টির মধ্যে ৩টি আসন আবার তপশিলি মহিলাদের জন্য সংরক্ষিত

শুক্রবার আসন সংরক্ষণের বিজ্ঞপ্তি জারি করে রাজ্য নির্বাচন কমিশন। তৃণমূলের কোন কোন নেতা সংরক্ষণের কোপে পড়তে চলেছেন, বিজ্ঞপ্তির আগেই তা জানিয়েছে নিউজ এইটিন বাংলা।

সংরক্ষণের কোপে পড়েছেন মেয়র পারিষদ বস্তি উন্নয়ন, স্বপন সমাদ্দার। মেয়র পারিষদ আবাসন, বৈশ্বানর চট্টোপাধ্যায়। মেয়র পারিষদ রাস্তা, রতন দে। মেয়র পারিষদ জঞ্জাল, দেবব্রত মজুমদার। সংরক্ষণের আওতায় পড়েছে ১২ নম্বর বরো চেয়ারম্যান সুশান্ত ঘোষ এবং ষোলো নম্বর বরো চেয়ারম্যান ইন্দ্রজিৎ ভট্টাচার্যের আসনও। তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের তিন নম্বর ওয়ার্ডটিও সংরক্ষণের আওতায়।

- স্বপন সমাদ্দার - ৫৮ নম্বর ওয়ার্ড - মেয়র পারিষদ, বস্তি উন্নয়ন - বরো চেয়ারম্যান ------------------

- বৈশ্বানর চট্টোপাধ্যায় - ৯০ নম্বর ওয়ার্ড - মেয়র পারিষদ, আবাসন -------------------

- রতন দে - ৮৩ নম্বর ওয়ার্ড - মেয়র পারিষদ, রাস্তা ------------------

- দেবব্রত মজুমদার - ৯৬ নম্বর ওয়ার্ড - মেয়র পারিষদ, জঞ্জাল -------------------

- সুশান্ত ঘোষ - ১০৭ নম্বর ওয়ার্ড - ১২ নম্বর বরো চেয়ারম্যান ---------------------

- ইন্দ্রজিৎ ভট্টাচার্য - ১৪৩ নম্বর ওয়ার্ড - ১৬ নম্বর বরো চেয়ারম্যান ----------------

- শান্তনু সেন - ৩ নম্বর ওয়ার্ড - তৃণমূলের রাজ্যসভার সাংসদ

এর পাশাপাশি পুর-আসন সংরক্ষণের কারণে নিজেদের ওয়ার্ড থেকে ভোটে লড়তে পারছেন না ছেচল্লিশ নম্বর ওয়ার্ডের গোপালচন্দ্র সাহা , আটাত্তর নম্বর ওয়ার্ডের নিজামুদ্দিন সামসের মতো আরও বেশ কয়েকজন তৃণমূল কাউন্সিলর। সংরক্ষণের কোপে দুই বাম ও এক বিজেপি কাউন্সিলরও।

First published: January 17, 2020, 11:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर