Home /News /kolkata /
KLO Chief: প্রজাতন্ত্র দিবসে ফের এল ভিডিও বার্তা, গোপন ডেরা থেকে হুঁশিয়ারি কেএলও প্রধানের!

KLO Chief: প্রজাতন্ত্র দিবসে ফের এল ভিডিও বার্তা, গোপন ডেরা থেকে হুঁশিয়ারি কেএলও প্রধানের!

জীবন সিংহের হুঁশিয়ারি

জীবন সিংহের হুঁশিয়ারি

KLO Chief: সরকার আলোচনার প্রস্তাব দিলে তাতে কি রাজি হবেন কেএলও প্রধান? প্রাক্তন কেএলও জঙ্গি এবং প্রশাসন সূত্রের খবর, প্রাক্তনদের কয়েক জনকে দিয়ে জীবনের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছিল কয়েক মাস ধরে।

  • Share this:

    #কলকাতা: গোপন ডেরা থেকে ফের ভিডিও বার্তা দিলেন নিষিদ্ধ জঙ্গি সংগঠন কামতাপুর লিবারাইজেশন অর্গানাইজেশনের চিফ জীবন সিংহ। ভারতে যখন স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে আজাদি কা অমৃত উৎসব পালন করছে, ঠিক তখনই কামতাপুর রাজ্য না হওয়ায় ভারতের বিরুদ্ধে বিষোদগার করলেন কেএলও চিফ জীবন সিংহ। গোপন ডেরা থেকে তিনি পাঠালেন ভিডিও বার্তা।

    সরকার আলোচনার প্রস্তাব দিলে তাতে কি রাজি হবেন কেএলও প্রধান? প্রাক্তন কেএলও জঙ্গি এবং প্রশাসন সূত্রের খবর, প্রাক্তনদের কয়েক জনকে দিয়ে জীবনের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছিল কয়েক মাস ধরে। সেই সূত্রেই জানা গিয়েছে, মধ্যস্থতাকারীতে আপত্তি আছে জীবন সিংহের। প্রয়োজনে তাঁরাই রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ করবেন বলে জানিয়েছেন তিনি। ওয়াকিবহাল মহলের একাংশের ধারনা, জীবন সিংহ সম্ভবত এখনই রাজ্যের সঙ্গে আলোচনা চাইছেন না।

    আরও পড়ুন: নরেন্দ্র মোদির বার্তায় ঘুম ভাঙল ক্রিস গেইলের! ব্যাপার কী?

    তবে, গত ডিসেম্বর মাসের শেষে জীবন সিংহের ধর্মপুত্র বলে পরিচিত দেবরাজ সিংহের মুখেও শোনা গিয়েছিল হুঁশিয়ারি। দেবরাজের দাবি, জীবন সিংহ জানিয়েছেন, পৃথক রাজ্যের দাবি ছাড়া শান্তি আলোচনা সম্ভব নয় কোনওমতেই। এই সংক্রান্ত দাবিদাওয়া পূরণ না হলে কেএলও প্রতিরোধমূলক পদক্ষেপ করবে বলেও হুমকি দেন দেবরাজ।

    আরও পড়ুন: সিট বেল্ট থেকে হেলমেট, কলকাতায় ট্রাফিক আইন ভাঙলে বিপুল জরিমানা বৃদ্ধি! অবশ্যই জানুন...

    শুধু তাই নয়, পশ্চিমবঙ্গ সরকারকে কার্যত হুঁশিয়ারি দিয়ে তিনি জানান, কেএলও এখনও সংঘর্ষবিরতি ঘোষণা করেনি, তাই দাবি না মানলে আন্দোলন আরও ভয়ঙ্কর হয়ে উঠবে। যদিও অসমের ক্ষেত্রে সংঘর্ষবিরতি চলবে বলেই দাবি করেছেন তিনি। প্রসঙ্গত, কেএলও সদস্যদের নিয়ে পশ্চিমবঙ্গ সরকার যে আলোচনা প্রক্রিয়া শুরু করেছিল, তা-ও গুরুত্বহীন বলে দাবি করেছেন জীবন সিংহ। তবে তাঁর এক সময়ের ঘনিষ্ঠ সহযোগী টম অধিকারীকে পশ্চিমবঙ্গ সরকার জোর করে তুলে নিয়ে গিয়ে তাঁর মাধ্যমে আলোচনা চালানোর চাপ দিচ্ছে বলেও দেবরাজের মাধ্যমে অভিযোগ করেছিলেন জীবন। এবার ফের ভিডিও বার্তায় হুঁশিয়ারি দিলেন কেএলও প্রধান।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: West Bengal news

    পরবর্তী খবর