• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • KISHAN MORCHA SECRETARY DEBJANI DASGUPTA RESIGNS FROM BJP SDG

BJP Leader Resignation: ভাঙছে BJP! মমতাকে প্রধানমন্ত্রী দেখার স্বপ্ন, দলত্যাগ মুকুল ঘনিষ্ঠ BJP নেত্রীর

বিজেপি ছাড়লেন দেবযানী দাশগুপ্ত।

মুকুলের দেখানো পথে হেঁটে এ বার বিজেপি ছাড়লেন দেবযানী দাশগুপ্ত। বিজেপি রাজ্য কিষাণ মোর্চা সম্পাদক ছিলেন দেবযানী।

  • Share this:

#কলকাতা: মুকুল রায় বিজেপি ছাড়তেই বিজেপি নেতৃত্বের একাংশের দল ছাড়ার হিড়িক পড়ে গিয়েছে। সেই তালিকায় নবতম সংযোজন দেবযানী দাশগুপ্ত। মুকুলের দেখানো পথে হেঁটে এ বার বিজেপি ছাড়লেন দেবযানী দাশগুপ্ত। বিজেপি রাজ্য কিষাণ মোর্চা সম্পাদক ছিলেন দেবযানী।

আইনজীবী দেবযানী দাশগুপ্ত বিজেপিতে সক্রিয় ভূমিকায় ছিলেন বেশ কয়েক বছর ধরে। সূত্রের খবর, মুকুল রায়ের অত্যন্ত ঘনিষ্ঠ এই আইনজীবী নেত্রী। ট্যুইট করে সোমবার পদত্যাগের কথা ঘোষণা করেছেন বিজেপি নেত্রী। বিজেপি ত্যাগের কারণও সেখানে ব্যাখ্যা করেছেন দেবযানী। দেবযানী লিখেছেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী দেখার স্বপ্ন নিয়েই তার বিজেপি সঙ্গ ত্যাগ।' তবে কি সরাসরি তৃণমূলে যোগ দেবেন নেত্রী? যদিও দেবযানীর সাফ জবাব, 'তৃণমূল আমাকে দলে নেবে কিনা সেটা একেবারেই দলীয় সিদ্ধান্ত। '

লোকসভা ভোট ২০২৪ সালে, তাহলে এখনই দলত্যাগ কেন?  উত্তরে দেবযানী দাশগুপ্ত জানান, 'বিজেপি থেকে তিনি কাজ করতে পারছিলেন না। আইনজীবী হিসেবে একের পর এক পুরসভা মামলায় বিজেপিকে স্বস্তি দিয়ে গেলেও তাঁকে কোনও অজানা কারণে বিজেপি লিগ্যাল সেল থেকে সরিয়ে দেওয়া হয়। ২০১৯ লোকসভার পর প্রচুর পুরসভা মামলার জন্য দিনরাত এক করে কাজ করেছি। কিন্তু প্রতিদানে আমাকে লিগ্যাল সেল থেকেই নিষ্ক্রিয় করে দেওয়া হচ্ছিল। মুকুল রায় আমার রাজনৈতিক অভিভাবক সমান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দেশের প্রধানমন্ত্রী হবেন এই লক্ষ্যে এখন আমি ঝাঁপাতে চাই।' তিনি আরও জানান, কার্যত লকডাউন পরিস্থিতি, তাই বিজেপি অফিসে গিয়ে পদত্যাগপত্র পেশ করতে পারিনি। তাই সোশ্যাল সাইটের মাধ্যমে নিজের মনোভাব জানিয়েছি।

বিজেপি রাজ্য কিষাণ মোর্চা সভাপতি মহাদেব সরকার দেবযানীর পদত্যাগের প্রতিক্রিয়ায় জানান, "কমিটিতে মহিলা প্রতিনিধি হিসেবে সম্পাদক পদে তিনি ছিলেন। সংগঠনে সেভাবে কাজ করতে আমি দেখিনি। মুকুল রায়ের ঘনিষ্ঠ জানি, তবে দেবযানী দাশগুপ্তের পদত্যাগে কিষাণ মোর্চা'র সংগঠনে কোনও প্রভাব পড়বে না।" তবে আইনজীবী মহলের খবর, বনগাঁ, ভাটপাড়া, বিধাননগর-সহ একাধিক পুরসভা সংক্রান্ত মামলায় গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল পেশায় আইনজীবী এচাই ই বিজেপি নেত্রীর।

ARNAB HAZRA

Published by:Shubhagata Dey
First published: