• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • করোনাকালেও ভার্চুয়ালি দেওয়া হবে না অস্কার পুরস্কার! সাবেকি রীতিই মানা হবে !

করোনাকালেও ভার্চুয়ালি দেওয়া হবে না অস্কার পুরস্কার! সাবেকি রীতিই মানা হবে !

জানা গিয়েছে যে ২০২১ সালের ২৫ এপ্রিল এই অনুষ্ঠানের আয়োজন করা হবে।

জানা গিয়েছে যে ২০২১ সালের ২৫ এপ্রিল এই অনুষ্ঠানের আয়োজন করা হবে।

জানা গিয়েছে যে ২০২১ সালের ২৫ এপ্রিল এই অনুষ্ঠানের আয়োজন করা হবে।

  • Share this:

#ওয়াশিংটন: বিষয়টায় এক দিক থেকে দেখতে গেলে স্বস্তির নিশ্বাস ফেলেছেন চলচ্চিত্রমোদী থেকে শুরু করে অনেক বাণিজ্যিক প্রতিষ্ঠান! অন্য দিকে, অ্যাকাডেমি অফ মোশন আর্টস অ্যান্ড সায়েন্সের (Academy of Motion Arts and Sciences) এই সিদ্ধান্ত তৈরি করল বিতর্কেরও আবহ। সম্প্রতি তাদের বিবৃতি মারফত সাফ জানিয়ে দিয়েছে সংস্থা- ২০২১ সালের অ্যাকাডেমি পুরস্কার বিতরণের অনুষ্ঠান, জনসাধারণের মধ্যে যা কি না অস্কার (Oscar) বলে পরিচিত, তার অনুষ্ঠান ভার্চুয়াল মাধ্যমে অনলাইনে হবে না। যে ভাবে রীতি মেনে লস অ্যাঞ্জেলসের (Los Angeles) ডলবি থিয়েটারে (Dolby Theatre) প্রতি বছর এই অনুষ্ঠান উদযাপিত হবে, এ বারেও তা-ই হতে চলেছে।

আর সংগঠনের এই সিদ্ধান্তই তৈরি করেছে বিতর্কের আবহ। অনেকেরই বক্তব্য- করোনাকালে শারীরিক দূরত্ববিধির কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া সংগঠনের পক্ষে ভুল সাব্যস্ত হতে পারে। এই বিষয়ে সংগঠনের যুক্তি অবশ্য বেশ স্পষ্ট। জানানো হয়েছে যে যাতে অনেক বেশি সংখ্যায় ছায়াছবিকে প্রতিযোগিতার তালিকায় রাখা যায়, সেই উদ্দেশ্যেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে বিশেষজ্ঞদের অনুমান, এই সিদ্ধান্তের নেপথ্যে কাজ করছে বাণিজ্যিক দিকটি। এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের লাল গালিচাকে ঘিরে ফ্যাশন ইন্ডাস্ট্রি রীতিমতো সক্রিয় থাকে। নানা প্রসাধনী সংস্থা প্রকাশ্যে নিয়ে আসে তাদের নতুন সম্ভার। যে কারণে কোনও ছবি না থাকা সত্ত্বেও প্রিয়াঙ্কা চোপড়া জোনাস (Priyanka Chopra Jonas), ঐশ্বর্য রাই বচ্চনের (Aishwarya Rai Bachchan) মতো ভারতীয় নায়িকাদের উপস্থিতি প্রতি বছরেই নজর কাড়ে অনুষ্ঠানে। মূলত কোনও সংস্থার সম্ভার এনডোর্স করতেই তাঁরা হাজির হন অনুষ্ঠানে।

যা-ই হোক, কর্তৃপক্ষের বক্তব্য এই যে তাঁরা কোভিড ১৯ সংক্রান্ত সব রকমের স্বাস্থ্যবিধি অক্ষরে অক্ষরে পালন করে চলবেন। সহজেই অনুমান করে নেওয়া যায় যে যখন ছবির শ্যুটিং আরম্ভ করে দেওয়া সম্ভবপর হয়েছে, তখন সব নিরাপত্তা বজায় রেখে এই অনুষ্ঠান পরিচালনাও সম্ভবপর হবে।

জানা গিয়েছে যে ২০২১ সালের ২৫ এপ্রিল এই অনুষ্ঠানের আয়োজন করা হবে। পরের বছরের ফেব্রুয়ারি মাসের ৯ তারিখে প্রকাশ করা হবে শর্ট লিস্টেড ছবিগুলোর তালিকা। আর চূড়ান্ত প্রতিযোগী তালিকা প্রকাশ করা হবে পরের বছরের মার্চ মাসের ১৫ তারিখে।

Published by:Piya Banerjee
First published: