'পুরনো নথি নিয়েই আবার আসতে বলল', ইডির কাছে মদন! হাজির বিবেক গুপ্তাও

'পুরনো নথি নিয়েই আবার আসতে বলল', ইডির কাছে মদন! হাজির বিবেক গুপ্তাও

ফের ইডির কাছে মদন

মদন মিত্র বলেন, 'আমি আগেও পূর্ণ সহযোগিতা করেছি। এখনও করব। আমাকে ডেকেছে। নথি চেয়েছে, সেগুলো দেব। তবে, সবই আগের নথিই চেয়েছে, আগেও দিয়েছি, এবারও দেব।'

  • Share this:

    #কলকাতা: বিধানসভা নির্বাচন দরজায় কড়া নাড়ছে। শুরু হচ্ছে নবান্ন দখলের লড়াই। আর এমন এক পরিস্থিতিতে সারদা, নারদা তদন্তে কেন্দ্রীয় এজেন্সিগুলির অতিসক্রিয়তার অভিযোগে সরব শাসক দল তৃণমূল। দিন কয়েক আগেই ফের একবার তৃণমূল নেতা তথা কামারহাটির দলীয় প্রার্থী মদন মিত্রকে তলব করেছিল ইডি৷ ১৮ মার্চ ইডি দফতরে হাজিরা দিতে বলা হলেও প্রচারের ব্যস্ততায় যেতে পারেননি কামারহাটির তৃণমূল প্রার্থী৷ কিন্তু এদিন সকালেই ইডি অফিসে গিয়ে হাজির হয়েছেন মদন মিত্র। বলেন, 'আমি আগেও পূর্ণ সহযোগিতা করেছি। এখনও করব। আমাকে ডেকেছে। নথি চেয়েছে, সেগুলো দেব। তবে, সবই আগের নথিই চেয়েছে, আগেও দিয়েছি, এবারও দেব।'

    মদনের সঙ্গেই এদিন ইডি অফিসে হাজির হয়েছেন জোঁড়াসাঁকোর তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তাও। তাঁকে আগামী সোমবার ডাকা হলেও এদিনই হাজির হয়েছেন তিনি। সারদার একটি মিডিয়ার সূত্রেই বিবেককে তলব করেছে ইডি। আবার সারদাকাণ্ডেই রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে ডেকে পাঠিয়েছে ইডি। তাঁকে আগামী ২৫ মার্চ ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছে।

    সম্প্রতি তৃণমূল নেতা সমীর চক্রবর্তীকে সারদা কাণ্ডে ইডি ডেকে পাঠিয়েছিল৷ দিন কয়েক আগে আর এক তৃণমূল নেতা কুণাল ঘোষকেও একাধিকবার হাজিরা দিতে হয় ইডি দফতরে৷ আইকোর মামলায় তলব করা হয়েছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। আইকোরের এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্থ। সেই বিষয়টি নিয়েই তাঁকে তলব করা হয়। এখনও না গেলেও তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলেই জানিয়েছেন। তবে, বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগও তুলেছেন তিনি।

    সারদা কাণ্ডে গ্রেফতার হয়েছিলেন মদন। জেল থেকে জামিনে মুক্ত হওয়ার পরেও একাধিকবার তাঁকে ডেকে পাঠিয়েছে ইডি এবং সিবিআই। প্রত্যেকবারই হাজিরা দিয়েছেন তৃণমূল নেতা৷ এবার প্রার্থী হওয়ার পরপরই ইডি তাঁকে ও অন্যান্য নেতাদের তলব করায় বিষয়টি অন্য মাত্রা পেয়েছে৷ কারণ তৃণমূল বারবারই অভিযোগ করেছে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে বিজেপি৷ যদিও বিজেপি সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

    Published by:Suman Biswas
    First published: