কালিকাপ্রসাদের মৃত্যু কি নিছকই দুর্ঘটনা? গাড়ি চালকের বক্তব্যে উঠছে প্রশ্ন

কালিকাপ্রসাদ ও তাঁর সঙ্গীদের দুর্ঘটনা কীভাবে ঘটেছিল তা নিয়ে ধোঁয়াশা আরও বাড়ল।

Akash Misra | News18 Bangla
Updated:Mar 08, 2017 04:54 PM IST
কালিকাপ্রসাদের মৃত্যু কি নিছকই দুর্ঘটনা? গাড়ি চালকের বক্তব্যে উঠছে প্রশ্ন
Akash Misra | News18 Bangla
Updated:Mar 08, 2017 04:54 PM IST

#কলকাতা: কালিকাপ্রসাদ ও তাঁর সঙ্গীদের দুর্ঘটনা কীভাবে ঘটেছিল তা নিয়ে ধোঁয়াশা আরও বাড়ল। গাড়ি চালকের দাবি ঘিরে তৈরি হল নয়া বিতর্ক । চালক অর্ণব রায়ের দাবি, গাড়ির গতি ছিল ঘণ্টায় পঞ্চান্ন কিলোমিটার। পিছন থেকে আসা লরির ধাক্কায় রেলিঙ ভেঙে নয়ানজুলিতে পড়ে যায় গাড়ি। তবে তার এই দাবি ঘিরেই উঠছে প্রশ্ন। ঘটনার সময়ে গাড়িতে ঘুমিয়ে ছিলেন কালিকার সহশিল্পীরা। ফলে দুর্ঘটনার কারণ নিয়ে ধোঁয়াশায় তাঁরাও।

কার দোষে মাত্র ৪৭ বছর বয়সে থেমে গেল পথচলা? দোহারের কালিকাপ্রসাদের অকালমৃত্যুর শোক ছাপিয়ে এখন সকলের মুখে একটাই প্রশ্ন। দুর্গাপুর এক্সপ্রেসওয়ের উপর গাড়ি দুর্ঘটনায় কালিকাপ্রসাদের মৃত্যু কী নিছকই দুর্ঘটনা? না কী চালকের গাফিলতিতে থেমে গেল গান ?

কিন্তু নিজের দাবীর পক্ষে যে সব যুক্তি দিচ্ছে অর্ণব, তাই নিয়েই উঠছে প্রশ্ন।

ষাটের নীচে গতি থাকলে অ্যাঙ্গেলে ধাক্কা মেরে গার্ড রেলের উপর উঠে আটকে যাওয়ার কথা গাড়ি ৷ গাড়ির গতি ৫৫ হলে প্রায় ৭০ মিটার গার্ডরেলের উপর দিয়ে গিয়ে কালভার্টের কংক্রিটে গিয়ে ধাক্কা মারত না গাড়ি ৷ লরির ধাক্কার পর রাস্তার ধার বরাবর গাড়ি সোজা না গিয়ে মাঠে নামিয়ে দেওয়াটা স্বাভাবিক

চালকের বক্তব্যের সঙ্গে মিলছে না ফরেন্সিক পরীক্ষায় পাওয়া তথ্যও।

Loading...

পিছন থেকে লরি গাড়ির ডানদিকে ধাক্কা মারলে সেই অংশ তার চিহ্ন পাওয়া যেত ৷ বন্ধ ছিল গাড়ির এয়ার ব্যাগ ৷ গাড়ির ব্রেকও ব্যবহার করা হয়নি ৷

দুর্ঘটনার কোনও প্রত্যক্ষদর্শী পাওয়া যায়নি। কালিকার সহশিল্পীরা গাড়িতে ঘুমিয়ে ছিলেন। ফলে দুর্ঘটনার কারণ নিয়ে বাড়ছে ধোঁয়াশা। বুধবার বর্ধমান হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে নীলাদ্রি রায় ও গাড়িচালককে। মল্লিকবাজারের হাসপাতালে চিকিৎসা চলছে কালিকাপ্রসাদের সহশিল্পী সুদীপ্ত চক্রবর্তী ও সন্দীপন পালের। সুদীপ্তর আঘাত বেশি। তাঁর বাঁ পা ও মেরুদণ্ডের হাড় ভেঙেছে।

First published: 04:54:20 PM Mar 08, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर