Home /News /kolkata /
JP Nadda: সংগঠনের অগোছালো পরিস্থিতি, সামনে ভোট, তার মধ্যেই দু'দিনের কলকাতা সফরে নাড্ডা

JP Nadda: সংগঠনের অগোছালো পরিস্থিতি, সামনে ভোট, তার মধ্যেই দু'দিনের কলকাতা সফরে নাড্ডা

কলকাতায় নাড্ডা

কলকাতায় নাড্ডা

JP Nadda: জেপি নাড্ডা বিমানবন্দর থেকে বাইরে বের হতেই উৎসবের চেহারা নেয় এলাকা। পুষ্পবৃষ্টি, স্লোগানে তখন গমগম করে বিমানবন্দর।

  • Share this:

#কলকাতা:  বঙ্গ সফরের দুদিনের ঠাসা কর্মসূচি নিয়ে কলকাতায় পৌছলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। মঙ্গলবার রাত নটার কিছু পরে তাঁর বিশেষ বিমান অবতরণ করে কলকাতা বিমানবন্দরে। সেখানেই তাঁকে অভ্যর্থনা জানান বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ-সহ অন্যান্য নেতৃত্বরা। এ দিন জেপিন নাড্ডার বিমান কলকাতা বিমানবন্দরে অবতরণের অনেক আগে থেকেই বিমানবন্দর চত্বরে ভিড় জমান দলীয় কর্মী সমর্থকরা। দলীয় পতাকা ফুল ঢাক ঢোল নিয়ে তাঁরা স্বাগত জানাতে হাজির হন।

আরও পড়ুন-আপ মন্ত্রী সত্যেন্দ্র জৈনের আর্থিক তছরুপের মামলায় উদ্ধার নগদ ২ কোটি, সোনার কয়েন!

জেপি নাড্ডা বিমানবন্দর থেকে বাইরে বের হতেই উৎসবের চেহারা নেয় এলাকা। পুষ্পবৃষ্টি, স্লোগানে তখন গমগম করে বিমানবন্দর। কার্যত দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে ভিড়ে মিশে যান জে পি নাড্ডা। তাঁর শরীরী ভাষায় ফুটে ওঠে আগামী দিনে লড়াইয়ে ঐক্যবদ্ধতার ছবি। দলীয় কর্মী সমর্থকদের ঠাসা ভিড়ে কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে তাঁর কনভয়। এর পর ধীরে ধীরে নিউ টাউনের হোটেলের উদ্দেশ্যে রওনা দেয় তাঁর কনভয়। বিধানসভা ভোটের ব্যর্থতার দগদগে ক্ষত। দলের শীর্ষস্তরে নেতাদের প্রকাশ্যে চলে আসা দ্বন্দ্ব। তার ওপর একের পর এক নেতার পদ্ম শিবির ছেড়ে ঘাসফুল শিবিরে ঘর ওয়াপসি। কিছুটা আগোছালো অবস্থায় যখন বঙ্গ বিজেপি, সেই সময়েই  রাজ্যের মাটি ছুঁলেন গেরুয়া শিবিরের সর্বভারতীয় সভাপতি জগত্‍ প্রকাশ নাড্ডা ।

আরও পড়ুন- নূপুর শর্মার মন্তব্যের জের, টিভি বিতর্কে অংশ নেওয়া নেতাদের জন্য বিজেপির নয়া বিধি

মঙ্গলবার রাজ্যে পৌঁছে আগামী দু'দিন দলীয় স্তরে ঠাসা কর্মসূচি রয়েছে তাঁর।বুধবার  হুগলির চুঁচুড়া দিয়ে তাঁর কর্মসূচি শুরু।  সূচি অনুযায়ী, বেলা সোয়া এগারোটা নাগাদ তিনি যাবেন চূঁচড়ায়। সেখান থেকে যাবেন চন্দননগরে। বেলা তিনটের সময় রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের নিয়ে বৈঠকে বসবেন তিনি। ক্লোজডোর হবে এই বৈঠক। রাজনৈতিক মহলের দাবি, এই বৈঠকেই রাজ্যের বিজেপির শীর্ষ নেতাদের কড়া বার্তা দিতে পারেন নাড্ডা। সফরের দ্বিতীয়়় তথা শেষ দিন বৃহস্পতিবার সকালে প্রথমে যাবেন বেলুড়। তারপর একে একে সাংসদ, বিধায়কদের সঙ্গে বৈঠক। এই বৈঠক হবে নিউটাউনের এক পাঁচতারা হোটেলে। সায়েন্স সিটি অডিটোরিয়ামের কর্মিসভা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। কলামন্দিরে নাগারকি সম্মেলন করে এদিনই তিনি ফিরে যাবেন দিল্লিতে। সামনেই পঞ্চায়েত নির্বাচন। তারপর ২০২৪-এ লোকসভা। এই প্রেক্ষাপটে গেরুয়া শিবিরের সর্বভারতীয় সাংগঠনিক সভাপতির বঙ্গ সফর রাজনৈতিকভাবে যথেষ্টই তাৎপর্যপূর্ণ।

  VENKATESWAR  LAHIRI  

Published by:Uddalak B
First published:

Tags: BJP, JP Nadda

পরবর্তী খবর