‘পিকচার আভি বাকি হ্যায়-বদলের সঙ্কেত দিচ্ছে বাংলা, টের পাচ্ছেন দিদিও’, কলকাতায় এসে তৃণমূলনেত্রীকে কটাক্ষ নাড্ডার

‘পিকচার আভি বাকি হ্যায়-বদলের সঙ্কেত দিচ্ছে বাংলা, টের পাচ্ছেন দিদিও’, কলকাতায় এসে তৃণমূলনেত্রীকে কটাক্ষ নাড্ডার
ফাইল ছবি

পশ্চিমবঙ্গে প্রায় ৬৭ বিধানসভা আসনে ফ্যাক্টর মতুয়া ভোট। এই অঙ্ক মাথায় রেখেই নাগরিকত্ব আইনের সঙ্গে সুকৌশলে মতুয়াদের ভাবাবেগকে জুড়ে দিলেন নাড্ডা।

  • Share this:

#নয়াদিল্লি : কলকাতায় দাঁড়িয়ে মমতাকে হুঁশিয়ারি দিয়ে গেলেন জেপি নাড্ডা। তৃণমূল নেত্রীর বিরুদ্ধে ভোটব্যাঙ্ক ও তুষ্টিকরণের রাজনীতির অভিযোগ তুললেন বিজেপির কার্যকরী সভাপতি। CAA-র সমর্থনে খেললেন মতুয়া তাসও।

নাগরিকত্ব আইন ও জাতীয় নাগরিকপঞ্জি সমর্থনে এদিন পথে নেমেছিল গেরুয়া শিবির ৷ এসেছিলেন বিজেপির সর্বভারতীয় কার্যকরী সভাপতি জেপি নাড্ডাও ৷ ওয়েলিংটন থেকে শ্যামবাজারে অভিনন্দন যাত্রা শেষ হওয়ার পর মঞ্চে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে নাড্ডার মন্তব্য, মমতাদিই আসলে দলিতবিরোধী ৷ এতদিন দলিতরা প্রতারিত ৷ এখন দলিত, মতুয়ারা নাগরিত্ব পাচ্ছেন ৷ মোদিজি কিছু করলেই বিরোধিতা করেন তৃণমূলনেত্রী ৷ মমতাদি সবকিছুতেই বলেন হবে না ৷ তৃণমূল আসলে তোষণের রাজনীতি করে ৷’

সংশোধিত নাগরিকত্ব আইন ও জাতীয় নাগরিকপঞ্জি নিয়ে কেন্দ্র-বিরোধিতার অন্যতম মুখ হয়ে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। CAA-র সমর্থনে কলকাতার রাজপথে নেমে প্রত্যাশিতভাবেই তৃণমূল নেত্রীকে নিশানা করলেন জগৎপ্রকাশ নাড্ডা। সোমবার বিজেপির অভিনন্দন যাত্রা শেষে, শ্যামবাজারে সভা করেন বিজেপির কার্যকরী সভাপতি। সেই সভা থেকেই মমতাকে একের পর এক তোপ দাগেন নাড্ডা। অভিযোগ করেন, ‘তুষ্টিকরণ ও ভোটব্যাঙ্কের রাজনীতি করছেন মমতা ৷ দেশ সবার আগে, পরে রাজনীতি ৷ CAA বিরোধিতায় অশান্ত হয় বাংলা ৷ মমতাদি ব্যবস্থা নেননি,বার্তা দিয়েছেন ৷ কেন্দ্রীয় প্রকল্পের টাকায় কাটমানি ৷ বাংলায় সব প্রকল্পে কাটমানি ৷ মমতাদি সংবিধান মানছেন না ৷

পশ্চিমবঙ্গে প্রায় ৬৭ বিধানসভা আসনে ফ্যাক্টর মতুয়া ভোট। এই অঙ্ক মাথায় রেখেই নাগরিকত্ব আইনের সঙ্গে সুকৌশলে মতুয়াদের ভাবাবেগকে জুড়ে দিলেন নাড্ডা। অভিযোগ করলেন, CAA-র বিরোধিতা করে, আদতে মতুয়াদেরই বিরোধিতা করছেন বাংলার মুখ্যমন্ত্রী। বলেন, ‘মতুয়ারা দলিত না? এদের আমরা নাগরিকত্ব দিচ্ছি। মমতা নাগরিকত্ব কাড়ছে। বলো কে দলিতবিরোধী৷’ নাগরিকত্ব আইনের বিরোধিতায় মঙ্গলবার ফের কলকাতার রাজপথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তৃণমূল নেত্রীকে আগেভাগেই আক্রমণের কৌশল নিল গেরুয়া শিবির।

First published: 08:03:42 PM Dec 23, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर